1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কাতারের পররাষ্ট্র সচিবের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনের বৈঠক - DeshBarta
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিক তাজ ফারাজুল ইসলাম চৌধুরী রচিত “যুগল গল্প”- বইয়ের মোড়ক উন্মোচন ময়মনসিংহে (বাকৃবি) এর আম বাগানে অটো চালক খুনের ঘটনায় গ্রেফতার ৪ গাইবান্ধার পলাশবাড়ী প্রেস ক্লাব এর নির্বাচনে পাতা সভাপতি ও রতন সাধারন সম্পাদক নির্বাচিত অস্ত্রসহ আটকের নাটক করে আটকের অভিযোগ এনে চাটখিলে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ডা: বিশ্বজিত চৌধুরী স্মরণে শোক সভা অনুষ্ঠিত লায়ন্স ক্লাব অব চিটাগাং শতাব্দীর মাসিক সভা অনুষ্ঠিত। আইটি ট্রেনিং প্রকল্প প্রধানমন্ত্রীর অনন্য উপহার। প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এম পি। মাদারবাড়ী শোভনীয়া ফুটবল একাডেমি শুভ উদ্ধোধনী ও গুনিজন সংর্বধনা অনুষ্টান সম্পন্ন। ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও কৃষকদের বিনা মুল্যে বীজ ও সার বিতরণ করেন বাঁশখালীতে দাবি আদায়ের লক্ষ্য স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি

কাতারের পররাষ্ট্র সচিবের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনের বৈঠক

  • সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৩৭ পঠিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন মঙ্গলবার সকালে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহা সচিব (পররাষ্ট্র সচিব) ড. আহমাদ হাসান আল হাম্মাদি-র সাথে বৈঠক করেন। এ সময় বাংলাদেশ-কাতারের দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে চার লক্ষের অধিক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিকে দ্বিপাক্ষিক সম্পর্কের অন্যতম প্রধান ভিত্তি হিসেবে উল্লেখ করেন। করোনা মহামারীর সময় প্রবাসী বাংলাদেশীদের সু-চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রদূত কাতার সরকারকে ধন্যবাদ দেন। দূ-দেশের অর্থনীতিতে তাঁদের অবদানের কথা তুলে ধরে কাতারে বাংলাদেশী কমুউনিটির স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে পররাষ্ট্র সচিবের সাথে রাষ্ট্রদূত আলোচনা করেন। কাতারের পররাষ্ট্র সচিব নানা ক্ষেত্রে বাংলাদেশী নাগরিকদের অবদানের প্রশংসা করেন এবং তাঁদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহায়তার আশ্বাস দেন। এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত, বাংলাদেশ হতে আরো দক্ষ কর্মী এবং পেশাজীবি নিয়োগের উপর গুরুত্বারোপ করেন। এ প্রসঙ্গে, কাতারের প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজ বিষয়ক মন্ত্রীর সাথে বৈঠকে আটকা পড়া প্রবাসী বাংলাদেশীদের কাতারে প্রত্যাবর্তনসহ অন্যান্য বিষয়ে বিস্তারিত আলোচনা হয় বলে রাষ্ট্রদূত পররাষ্ট্র সচিবকে অবহিত করেন।

বাংলাদেশ-কাতার বাণিজ্য সম্পর্ককে দূ-দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের দ্বিতীয় অন্যতম ভিত্তি হিসেবে উল্লেখ করে রাষ্ট্রদূত বাণিজ্য সম্পর্ক জোরদার করার উপর গুরাত্বারোপ করেন। পররাষ্ট্র সচিব বাণিজ্য সম্পর্ক জোরদার করার বিষয়ে রাষ্ট্রদূতের সাথে একমত প্রকাশ করে সরকারী ও বেসরকারী পর্যায়ে দূ-দেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং এ সংক্রান্ত সমঝোতা স্মারক সইয়ের বিষয়ে সমর্থন জানান। অন্যান্য বিষয়ের মধ্যে উচ্চ পর্যায়ের সফর বিনিময়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী পর্যায়ে দ্বিতীয় ফরেন অফিস কনসালটেশন (এফওসি) অনুষ্ঠান, বিনিয়োগ বৃদ্ধি, আন্তর্জাতিক অঙ্গনে সহযোগিতা বৃদ্ধি, রোহিঙ্গা প্রত্যাবাসনে কাতার সরকারের অব্যাহত সমর্থন নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের প্রধান এম্বাডেসর খালিদ ইব্রাহিম আল-হামার এবং দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD