1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
গার্মেন্টস ব্যবসায়ীকে অপহরণ করে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদা দাবী;বিশ্ববিদ্যালয় ছাত্রসহ আটক ৪ - DeshBarta
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৩:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিক তাজ ফারাজুল ইসলাম চৌধুরী রচিত “যুগল গল্প”- বইয়ের মোড়ক উন্মোচন ময়মনসিংহে (বাকৃবি) এর আম বাগানে অটো চালক খুনের ঘটনায় গ্রেফতার ৪ গাইবান্ধার পলাশবাড়ী প্রেস ক্লাব এর নির্বাচনে পাতা সভাপতি ও রতন সাধারন সম্পাদক নির্বাচিত অস্ত্রসহ আটকের নাটক করে আটকের অভিযোগ এনে চাটখিলে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ডা: বিশ্বজিত চৌধুরী স্মরণে শোক সভা অনুষ্ঠিত লায়ন্স ক্লাব অব চিটাগাং শতাব্দীর মাসিক সভা অনুষ্ঠিত। আইটি ট্রেনিং প্রকল্প প্রধানমন্ত্রীর অনন্য উপহার। প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এম পি। মাদারবাড়ী শোভনীয়া ফুটবল একাডেমি শুভ উদ্ধোধনী ও গুনিজন সংর্বধনা অনুষ্টান সম্পন্ন। ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও কৃষকদের বিনা মুল্যে বীজ ও সার বিতরণ করেন বাঁশখালীতে দাবি আদায়ের লক্ষ্য স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি

গার্মেন্টস ব্যবসায়ীকে অপহরণ করে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদা দাবী;বিশ্ববিদ্যালয় ছাত্রসহ আটক ৪

  • সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৪৫ পঠিত

কমল চক্রবর্তী চট্টগ্রাম থেকে – নগরীর বাকলিয়া এলাকায় গার্মেন্টস র্পাটস এর ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ আল মামুনকে অপহরণ করে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদা দাবীর ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ চার সদস্যকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ। এসময় লুণ্ঠিত টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গতকাল বৃহস্পতিবার ১৯ নভেম্বর রাতে বাকলিয়া থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত ৪ জন কে আটক করা হয়েছে বলে জানান বাকলিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, নগরীর রসুলবাগ আবসিক এলাকা ব্লক-বি ০১, বাড়ী নাম্বার-১৮৭ (শওকতের বাসা)এলাকার আবু নঈমের ছেলে মোঃ মামুন, (২৩),চান্দগাঁও থানাধীন নেয়ামত আলী সুফীর বাড়ী, রাহাত্তারপুল এলাকার জামাল উদ্দিনের ছেলে আব্দুল্লাহ ওয়াহিদ জিহান(২২) ও সাহেদের কলোনী, ৩নং বাসা, বড়মিয়া মসজিদ পুকুরপাড় এলাকার আব্দুস শুক্কুরের ছেলে রমজান(৩৫) এবং শওকত সাহেবের বিল্ডিং, নীচ তলা, রসুলবাগ আ/এলাকার নুরুল আজিমের ছেলে মোঃ আরিফ (২১)।

মামলার এজাহার সুত্রে জানা যায়, গার্মেন্টস র্পাটস এর ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ আল মামুন এর ব্যক্তিগত নাম্বারে অজ্ঞাতনামা এক ব্যক্তি ফোন করে জানায় যে, সে কিছু গার্মেন্টস মেশিনারীজ তার নিকট বিক্রয় করবে।তখন তিনি মেশিনারীজ গুলো দেখতে চাইলে অজ্ঞাতনামা ব্যাক্তি তাকে বাকলিয়া থানাধীন রসুলবাগ আবসিক এলাকার ব্লক-বি ০১, বাড়ী নাম্বার-১৮৭, (শওকতের বাসা)এর সামনে আসতে বলে।আল মামুন অন্যান্য ব্যবসায়িক কাজ সেরে ঐদিন রাত অনুমান ৭.৪৫ টার উক্ত স্থানে গেলে পূর্বে রুমের বাইরে উত পেতে থাকা ২ জন রুমের ভেতরে মেশিন আছে বলে তাকে ধাক্কা দিয়ে রুমের ভিতরে ঢুকিয়ে রুমটির দরজা বন্ধ করে দেয়। রুমের ভিতর ঢোকানো মাত্র তিনি কিছু বুঝে উঠার আগে ৭ জন ব্যক্তি মিলে তাকে এলোপাতাড়ি মারধর শুরু করে। তাদের এমন আচরনে তিনি হতভম্ব হয়ে পড়েন। তাকে মারার কারণ জিজ্ঞাসা করলে তারা তার কাছ থেকে ২,০০,০০০(দুই লক্ষ) টাকা চাঁদা দাবী করে।তিনি চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মধ্যে একজন তাকে কিল, ঘুষি মারতে থাকলে তিনি ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন এবং তার পকেটে থাকা ১৫০০০ টাকা এবং তার একটি এন্ড্রোয়েড MI NOTE 8 মডেলের মোবাইল ফোন, যার মূল্য ১৯,০০০ টাকা দিয়ে দেন। এতেও তারা ক্ষান্ত না হয়ে আল মামুন এর নিকট অবশিষ্ট টাকা দাবী করতে থাকে।তখন তিনি নিরুপায় ও অনেকটা বাধ্য হয়ে তার ব্যবসায়ী বন্ধু নজরুলের নিকট হতে বিকাশে ১০,০০০ টাকা তাদের একজনের মোবাইল নাম্বারে এনে দেন। এরপর তাকে ছেড়ে দিতে বললে তারা আরো অবশিষ্ট টাকা দাবী করে। তিনি তাদের কথা মতো অবশিষ্টা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে অজ্ঞাতনামা ৭ জন ব্যক্তি তাকে অস্ত্রের ভয় দেখিয়ে ২ লক্ষ টাকা না দিলে তাকে প্রানে হত্যা করবে বলে হুমকি দেয়।একই সাথে অজ্ঞাতনামা ব্যক্তিরা তার সামনে ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা ট্যাবলেট সেবনের সরঞ্জাম রেখে ছবি তোলে এবং ইয়াবা ব্যবসায়ী সাজিয়ে পুলিশ ডেকে পুলিশের হাতে তুলে দিবে মর্মে হুমকি প্রদান করেন। পরবর্তীতে টাকা না দিয়ে সময়ক্ষেপন করায় অজ্ঞাতনামা ব্যক্তিরা আরো ক্ষিপ্ত হয়ে তাকে বেদম মারধর শুরু করে। এভাবে প্রায় দেড় ঘন্টা তাকে আটকে রেখে আসামীরা তার কাছ থেকে বিকাশ এবং নগদ মিলিয়ে সর্বমোট-২৫,০০০ টাকা এবং একটি এন্ড্রয়েড মোবাইল ফোন MI NOTE 8 যার মূল্য ১৯,০০০ টাকা নিয়ে উক্ত ঘর হতে বেড়িয়ে যায়।পরে বাকলিয়া থানা পুলিশ তাকে উদ্ধার করে।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, অপহৃত ব্যবসায়ী আল মামুনকে গার্মেন্টস মেশিনারীজ বিক্রির কথা বলে অপহরণ করে জিন্মি করে টাকা আদায় করে এবং তাকে ইয়াবা দিয়ে ফাঁসাতে চেয়েছিল। পরে স্থানীয় এক ব্যাক্তির সহায়তায় ওখান থেকে বেড়িয়ে আসেন এবং ব্জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল করে সাহায্য চায়। এসময় বাকলিয়া থানার টহল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাড়ীর মালিক ও আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে ঘটনাস্থলের কক্ষটি ভাড়া নেওয়া আসামী মামুন (২৩)ও জিহান (২৫)দ্বয়কে সনাক্ত করেন। এসময় পুলিশকক্ষটি তল্লাশী করে আসামী মামুনের এসএসসি পরিক্ষার সার্টিফিকেটের ফটোকপি, ১২ নং সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের কপি, আসামী জিহানের নামে ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার প্রবেশপত্র সহ ইয়াবা ট্যাবলেট সেবনের সরঞ্জাম-ফয়েল পেপার, গ্যাসলাইট ইত্যাদি সহ বিপুল পরিমাণ ইয়াবা সেবনের সরঞ্জাম জব্দ করে।

তিনি আরও জানান,অপহৃত ব্যবসায়ী আল মামুনের করা মামলার সুত্র ধরে গতকাল বাকলীয়া থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়। এদের মধ্যে জিহান চট্টগ্রাম ইন্ডিপেন্ডেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও মোঃ মামুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিসভাগের ছাত্র বলে জানা গেছে। গ্রেপ্তার কৃত আসামীদের কাছ থেকে লুণ্ঠিত টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। এদের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD