1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
প্রশাসনের কাছে পরিবার ও জীবনের নিরাপত্তা চেয়ে স্বামীর বিরুদ্ধে স্কুলশিক্ষিকা স্ত্রীর সংবাদ সম্মেলন - DeshBarta
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌর নির্বাচনে মেয়র প্রার্থীসহ ৫৯জনের মনোনয়ন দাখিল পটিয়ার কর্তালা বেলখাইন মহাবোধি উচ্চ বিদ্যালয়-২০০৫ ব্যাচের বার্ষিক আনন্দভ্রমন ও মিলনমেলা আওয়ামী ঐক্যের কাছে কোন শক্তি দাঁড়াতে পারবে না,সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। মাদারবাড়ী শোভনীয়া T-10 ক্রিকেট টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান হাটহাজারী আলোকন সংঘ। লালমনিরহাটে বিমান তৈরি করা হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাটহাজারীতে মন্দিরে পুরোহিতকে খেলনার অস্ত্র দেখিয়ে চুরির চেস্টা। তৃণমূলের মতদ্বৈততা নিরসনে কাজ শুরু করেছে নগর আওয়ামীলীগ। কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৬টি বসতঘর।। চট্টগ্রামে জিএম কাদের এমপির সুস্থতা কামনায় প্রফেসর মাসুদা এমপির ভিন্নরূপী কর্মসূচি পালিত। বাঁশখালীতে সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময়

প্রশাসনের কাছে পরিবার ও জীবনের নিরাপত্তা চেয়ে স্বামীর বিরুদ্ধে স্কুলশিক্ষিকা স্ত্রীর সংবাদ সম্মেলন

  • সময় রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ১৩৪ পঠিত

ঠক, প্রতারক, ভ-, মাদকসেবী, নারীলোভী, যৌতুকলোভী ও চিহ্নিত সন্ত্রাসী স্বামীর অত্যাচার-নির্যাতন থেকে মুক্তি পেতে স্বামীকে তালাক দেওয়ার পরও ভ–প্রতারক স্বামীর অত্যাচার থেকে নিজের জীবনের ও নিরীহ পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রাম ভুক্তভোগী এক স্কুলশিক্ষিকা।

গতকাল ২১ নভেম্বর শনিবার সন্ধ্যায় নগরীর কাজির দেউড়ি এলাকায় গোধূলীবেলা নামক রেস্টুরেন্টে এক ঘরোয়া পরিবেশে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্যে স্বামীর অত্যাচারে নির্যাতিতা স্কুলশিক্ষিকা বিবি জয়নব তানজিনা জানান, তাঁর স্বামী মো. মনিরুজ্জামান নয়ন একজন ভ-, প্রতারক, মিথ্যাবাদী, মাদকসেবী, নারীলোভী, যৌতুকলোভী ও চিহ্নিত সন্ত্রাসী। তাঁর পিতাকে মিথ্যা পরিচয় দিয়ে পিতা-মাতা নেই বলে এতিম দাবি করে বশ করিয়ে মিথ্যার আশ্রয় নিয়ে ২০১১ সালের ২৮ জুলাই ইসলামী শরিয়ত মতে কাবিননামা মূলে পারিবারিকভাবে বিয়ে করেন। বিয়ে করলেও স্বামী মনিরুজ্জামান নয়ন তাঁর কোনো ভরণপোষণ দিতেন না এবং প্রায়সময় যৌতুকের দাবিতে নানাভাবে শারীরিকভাবে নির্যাতন ও অত্যাচার চালাতেন বলে লিখিত বক্তব্যে জানান। প্রায় প্রতিরাতে মাদক সেবন করে বাসায় ফিরতেন বলেও ভুক্তভোগী স্ত্রী স্কুলশিক্ষিকা জয়নব সাংবাদিকদের জানান।
সংবাদ সম্মেলনে স্কুলশিক্ষিকা তানজিনা আরও জানান, ভ- ও প্রতারক স্বামী মনিরুজ্জামান নয়ন চাকুরি করার নাম দিয়ে সকালে বের হয়ে রাতে বাসায় ফিরতেন, কিন্তু মাস শেষে চাকুরির বেতন চাইলে তখন উল্টো নির্যাতন চালাতেন। বিয়ে দিয়ে মেয়েকে নিরীহ ও আলেম পিতা মেয়েকে সুখী করতে চাইলেও উল্টো হয়ে উঠে পিতার উপর বাড়তি বোঝা। এতে পরিবার ও অসহায় মা-বাবা নিরুপায় হয়ে ভাড়া বাসা থেকে নিজের ঘরে নিয়ে গেলেও অত্যাচার-নির্যাতনের মাত্রা থামিয়ে দেয়নি ভ- স্বামী নয়ন। ভুক্তভোগী স্ত্রী তানজিনা আরও জানান, বিয়ের পর হতে আজ অবধি তার কোনো আত্মীয় স্বজন বা বন্ধুবান্ধবের কোনো পরিচয় পাইনি। যেহেতু সে কাবিননামায় মিথ্যা ঠিকানা দিয়েছিল, তাই সে তার পরিকল্পনা অনুযায়ী আমাকে ভাড়া বাসায় নিয়ে যায় এবং সংসার শুরু করে। বিবাহের কিছুদিন যেতে না যেতে শুরু হয় বিভিন্ন কারণে-অকারণে শারীরিক নির্যাতন ও মারধর। বিভিন্ন সময় রাগারাগি করে মাদকাসক্ত অবস্থায় যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতন চালাত। বিবাহিত জীবনের এক বছরের শেষের দিকে ভাড়া বাসার ভাড়া পরিশোধ করতে বললে শুরু করে নতুন মাত্রায় শারীরিক নির্যাতন। সংসার জীবনে ২০১২ সালের ১৩ই নভেম্বর আমার একটি কন্যা সন্তানের জন্ম হয়। বাবার বাড়িতে থেকেও স্বামীর নির্যাতনের হাত থেকে মুক্তি পাওয়া যায়নি।
স্কুলশিক্ষিকা তানজিনা লিখিত বক্তব্যে আরও জানান, তার নেশার টাকার জন্য আমার কাছ থেকে প্রায়সময় টাকা খুঁজত। আমি টাকা দিতে না পারলে আমার মা-বাবাকে ও আমাকে জানে মেরে ফেলবে বলে হুমকি দিয়ে তাঁদের কাছ থেকে টাকা আদায় করত। এভাবে সে এক-একবার এক-এক পরিমাণের টাকা নেশা করার জন্য দাবি করে আমাকে প্রায়সময় শারীরিক নির্যাতন চালাত। যেহেতু বাবার বাড়িতে থাকতাম তাই আমার এমন অবস্থায় আমার মা-বাবা এসব অত্যাচার সহ্য করতে না পেরে তাকে বাধা দিতে চাইলে আমার মা-বাবার উপরেও হাত তুলতে দ্বিধা করেনি। স্কুলশিক্ষিকা তানজিনা আরও বলেন, তাকে ব্যবসায়ের জন্য পাঁচ লক্ষ টাকা দেওয়ার জন্য দাবি করেন। হঠাৎ করে এতদিন পর কিসের জন্য যৌতুকের দাবি? আমি ও আমার পরিবার এই টাকা দিতে অস্বীকৃতি জানালে শুরু করে আবার শারীরিক নির্যাতন ও হুমকি-ধমকি।
গৃহবধূ তানজিনা লিখিত বক্তব্যে আরও বলেন, চলতি বছরের ১৭ জানুয়ারি সকাল ১০টায় বাবা-মা বাড়িতে না থাকায় যৌতুকের টাকার দাবিতে আমার উপর হামলা চালায়। আমি সিজারিয়ান রোগী হওয়ার পরও সে আমার পেটে লাথি মেরে আঘাত করে। আমি আত্মরক্ষার জন্য চিৎকার করে কান্নাকাটি করলে পার্শ্ববর্তী লোক ও চাচা-চাচিরা আমারে উদ্ধারে এগিয়ে এলে অত্যাচার স্বামী দ্রুত পালিয়ে যায় এবং যাওয়ার সময় হুমকি দিয়ে বলে যায় এ ব্যাপারে কাউকে কিছু বললে ও মামলা করলে আমার পরিবারসহ আমাকে জানে মেরে ফেলবে।
পরবর্তীতে নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য চট্টগ্রাম জজ আদালতে সিআর মামলা নং-৬১/২০২০ যৌতুক আইনের ৩ ধারার ফৌজদারী মামলা দায়ের করি।
স্কুলশিক্ষিকা তানজিনা আরও বলেন, এরপর অসহায় পরিবারের বোঝা হয়ে আমি বিপাকে পড়ি। ভ- ও প্রতারক স্বামী নয়নের নানামুখী অত্যাচার ও হুমকি-ধমকির কারণে শেষপর্যন্ত নিরুপায় হয়ে চলতি বছরের ৭ জুন তাকে তালাক দিই।
স্কুলশিক্ষিকা তানজিনা বলেন, পরবর্তীতে সিআর মামলা ৬১/২০২০-এর ওয়ারেন্ট জারি হওয়ার পর গত ১১ নভেম্বর তারিখে পতেঙ্গা থানা পুলিশ কেইপিজেড গেটের সামনে থেকে নয়নকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। বর্তমানে সে উক্ত মামলায় কারাগারে আটক রয়েছে। নয়ন কারাগারে আটক থাকলেও নয়নের সহযোগীরা নানাভাবে আমি ও আমার পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে। এতে আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপান করছি। এ ব্যাপারে আমি একজন স্কুলশিক্ষিকা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি মাসুমা কামাল আঁখি, সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি ও চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক লায়ন এম এ হোসেন বাদল, ৯নং ওয়ার্ড যুব মহিলা লীগের সভাপতি সাজেদা বেগম সাজু, সদস্য শিউলী আকতার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD