1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ফিরিঙ্গী বাজা‌রের মি‌ষ্টি‌মেলা ফুড প্রোডাক্টস‌সহ ৮ প্রতিষ্ঠান‌কে জরিমানা - DeshBarta
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
তৌহিদুল আলম’ক বিএনপি’র পুর্নরায় মেয়র প্রার্থীর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কক্সবাজারের রামু খুনিয়াপালং থেকে ১৯,৭০০ ইয়াবাসহ রোহিঙ্গা মাদক কারবারী আটক।। ময়মনসিংহে প্রতিবন্ধী শিশুর লাশ বাড়ির পাশের জঙ্গল থেকে উদ্ধার। বাঁশখালী উপকূলীয় পাবলিক লাইব্রেরিতে সালফি পাবলিকেশন্সের বই উপহার গলাচিপায় অসুস্থ প্রতিবন্ধী নবম শ্রেণির ছাত্র মিলন বাঁচতে চায়, এগিয়ে আসুন। সৌদি বাদশাহ সালমানের উপহার চট্টগ্রামের ক্রীড়াবিদদের সামনে তুলে দিলেন সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। পটিয়ার ছনহরা ইউনিয়ন দেশরত্ন পরিষদ কর্তৃক দেশরত্ন শেখ হাসিনার সরকারের ১যুগ পূর্তিতে আলোচনা সভা চন্দনাইশে মাধ্যমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি নজরুল   একতা বন্ধুর মাহফিল কমিটির উদ্যোগে বার্ষিক মাহফিলের প্রস্তুতি সভা সম্পন্ন শীতার্তদের পাশে সূর্যালো পরিবার

ফিরিঙ্গী বাজা‌রের মি‌ষ্টি‌মেলা ফুড প্রোডাক্টস‌সহ ৮ প্রতিষ্ঠান‌কে জরিমানা

  • সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৩৪ পঠিত

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ফিরিঙ্গী বাজা‌রের মি‌ষ্টি‌মেলা ফুড প্রোডাক্টস‌সহ ৮ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,৩০,০০০ (একলক্ষ ত্রিশ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে রং দেয়া মটর, অননু‌মো‌দিত রং, লে‌বেল বিহীন ফ্লেভার ধ্বংস করা হয়।

আজ বুধবার ১৩ জানুয়া‌রি সকাল ১১টা হ‌তে এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় চট্টগ্রাম মহানগরীর ‌কোতয়া‌লী থানায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারের মোজাহের সবজি দোকানকে রং দেওয়া মটর বিক্রয় করায় ৫,০০০ টাকা র‌ফি‌কের সব‌জি দোকান‌কে ৫,০০০ টাকা সফর আলী সব‌জি দোকান‌কে ৫,০০০ এবং জাহাঙ্গী‌রের সব‌জি দোকান‌কে ৪,০০০ টাকা জরিমানা ক‌রে চার ব‌্যবসায়ীর কা‌ছে র‌ক্ষিত প্রায় ৩৫ কি‌লোগ্রাম রং মি‌শ্রিত মটর ধ্বংস করা হয়।

বিপনী‌ বিতান মো‌ড়ের হাজী বিরিয়ানি হাউজকে অননুমোদিত রং খাদ্যে ব্যবহার ও রান্নাঘর অপরিচ্ছন্ন রাখায় ২০,০০০ টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত রং ধ্বংস করা হয়।
হোটেল হান্নান আল ফয়েজকে অপ‌রিচ্ছন্ন অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৬,০০০ টাকা জরিমানা করা হয়।

হো‌টেল এ‌বি‌পি রেস্টুরেন্ট এন্ড বিরা‌নি হাউস‌কে ছাপা সংবাদপ‌ত্রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, রান্না করা খাবা‌রের সা‌থে কাঁচা চিং‌ড়িমাছ রাখা, নোংরা অপ‌রিচ্ছন্ন স্থা‌নে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও সংরক্ষণ করায় ২৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

ফিরিঙ্গী বাজা‌রের মি‌ষ্টি‌মেলা ফুড প্রোডাক্টস‌কে প‌ণ্যের মোড়‌কে উ‌ল্লে‌খিত ওজন অ‌পেক্ষা কম ওজ‌নের পণ‌্য দেওয়ায়, ময়লাযুক্ত ডালডা ব‌্যবহার, খাদ‌্যদ্রব‌্য উৎপাদ‌নে নোংরা পাত্র ব‌্যবহার, লে‌বেল বিহীন ফ্লেভার ব‌্যবহার এবং নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত করায় ৬০,০০০ টাকা জ‌রিমানা ক‌রা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD