1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
রাঙ্গুনীয়ায় ৫টি অবৈধ ইটভাটাকে সাড়ে সাত লাখ টাকা জরিমানা - DeshBarta
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ার ছনহরা ইউনিয়ন দেশরত্ন পরিষদ কর্তৃক দেশরত্ন শেখ হাসিনার সরকারের ১যুগ পূর্তিতে আলোচনা সভা চন্দনাইশে মাধ্যমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি নজরুল   একতা বন্ধুর মাহফিল কমিটির উদ্যোগে বার্ষিক মাহফিলের প্রস্তুতি সভা সম্পন্ন শীতার্তদের পাশে সূর্যালো পরিবার আগামীর নগর পিতার নিকট প্রত্যাশা – ডাঃ জামাল উদ্দিন মাদক সন্ত্রাস ও জুয়াড়ী মুক্ত নগরী গড়‌তে চাই- রেজাউল করিম চৌধুরী উত্তর ফটিকছড়ির হেয়াকো বাজার ব্যবস্থাপনা কমিটির গঠিত। সাজেকে পিকআপ উল্টে আহত ৫ সুবিধা বঞ্চিতদের শীত বস্ত্র বিতরণ করল ঘাসের ডগায় শিশির সাহিত্য পরিষদ দীঘিনালায় সড়ক দূর্ঘটনায় নিহত-১ আহত-৫

রাঙ্গুনীয়ায় ৫টি অবৈধ ইটভাটাকে সাড়ে সাত লাখ টাকা জরিমানা

  • সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৩৬ পঠিত

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে আজকে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে চট্টগ্রাম জেলার রাঙ্গুনীয়া উপজেলায় অবস্থিত ৫ টি অবৈধ ইটভাটাকে ৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় । এসময় প্রায় ১ লক্ষ টাকার কাঁচা ইট ধ্বংস করা হয়।

আজ বুধবার ১৩ জানুয়ারী সকাল ৯ঃ০০ টা থেকে বিকাল ৫ঃ০০টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। অভিযানে পরিবেশ অধিদপ্তরের পক্ষে চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পরিচালক আফজারুল ইসলাম ও পরিদর্শক নুর হাসান সজীব উপস্থিত ছিলেন। এছাড়া চট্টগ্রাম জেলা পুলিশ, র্যা ব-৭ এবং ফায়ার সার্ভিস অভিযানে সহযোগিতা করেন।

অভিযানে অনুমোদন বিহীন কার্যক্রম পরিচালনায় রাঙ্গুনীয়া উপজেলার মঘাছড়ি, গাবতল এলাকার মেসার্স আজমীর ব্রিকস ম্যানুঃ কে ২ লক্ষ টাকা। রাঙ্গুনীয়া উপজেলার ইসলামপুর ,সাদেকশাহ এলাকার মেসার্স সাদেক শাহ ব্রিকস ম্যানুঃকে ২ লক্ষ টাকা , ঠাণ্ডাছড়ি, ইসলামপুর এলাকার মেসার্স মদিনা ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ ৫০ হাজার টাকা ও একই এলাকার মেসার্স মোহাম্মদীয়া ব্রিকস ম্যানুঃকে ১ লক্ষ টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রায় ১ লক্ষ টাকার কাঁচা ইট ধ্বংস করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিচালিত অভিযানের অংশ হিসাবে আজকের অভিযানে রাঙ্গুনীয়া উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ভাবে গড়ে উঠা ৫টি ইটভাটাকে ৭ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রায় ১ লক্ষ টাকার কাঁচা ইট ধ্বংস করা হয়েছে। অভিযানে গিয়ে দেখা যায় ইটভাটা গুলোর পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স নেই। কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত করে আসছিল। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সকল অবৈধ ইটভাটা উচ্ছেদে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম জানান, চট্টগ্রাম জুড়ে চলা নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজকে রাঙ্গিনীয়া উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ভাবে গড়ে উঠা ৫টি ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়। মেসার্স আজমীর ব্রিকস ম্যানুঃ কে ২ লক্ষ টাকা, মেসার্স সাদেক শাহ ব্রিকস ম্যানুঃকে ২ লক্ষ টাকা ,মেসার্স মদিনা ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ ৫০ হাজার টাকা ও মেসার্স মোহাম্মদীয়া ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রায় ১ লক্ষ টাকার কাঁচা ইট ধ্বংস করা হয়। পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD