1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
টঙ্গীর বেক্সিমকো ওয়্যারহাউজে আনা হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন - DeshBarta
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
চুনতিতে অভিযান চালিয়ে অবৈধ চিরাই কাঠসহ মিনিট্রাক জব্দ কবি দ্বিজেন্দ্রনাথ ঠাকুর স্মরণে সাহিত্য সন্ধ্যা পটুয়াখালীর দশমিনায় জামাইয়ের অপমানে শাশুড়ীর আত্মহত্যা বাবা ও মেয়ের বিচারের দাবি। আমরা ক’জন মুজিব সেনা কেন্দ্রীয় নেতাদের সাথে মতবিনিময় সভা করেন তসলিম উদ্দিন রানা ঈদগাঁওতে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগ কলম বিরতি রামুর গর্জনিয়া মাছ বাজার রাস্তার ওপর পঁচা পানির দুর্গন্ধ অপরিস্কার কক্সবাজারে নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই, এসআইসহ ৩ পুলিশ গ্রেফতার। গাইবান্ধার পলাশবাড়ীর সুলতানপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে অনিয়মের তদন্ত অনুষ্ঠিত বাস থেকে ২০ কেজি গাঁজাসহ আটক দুই নির্মাণ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে হাটহাজারীতে সাংবাদিক সম্মেলন।

টঙ্গীর বেক্সিমকো ওয়্যারহাউজে আনা হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

  • সময় সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৮৫ পঠিত

টঙ্গী(গাজীপুর)প্রতিনিধিঃ ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনা ভাইরাসের জন্য কেনা তিন কোটি ডোজ ভ্যাকসিনের প্রথম চালান সকাল সাড়ে ১১টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছায়। এর পর এয়ারপোর্ট থেকে ৭টি নিজস্ব ফ্রিজার ভ্যানে ভ্যাকসিনগুলো বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে এসে পৌঁছায় দুপুর ১টায়।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সকাল ৮টায় রওনা হয়। করোনা ভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে বেক্সিমকোর ওয়্যারহাউজ তৈরি করা হয়েছে। পরিবহনের জন্য গাড়িও কেনা হয়। ভ্যাকসিন হাউজে স্টোর করার পর সেটার প্রত্যেকটি ব্যাচের ড্রাগ টেস্ট হবে। ড্রাগ টেস্টের ক্লিয়ারেন্স পাওয়ার পর সরকার যেভাবে বলবে তারা সেভাবেই ৬৪ জেলায় সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন পৌঁছে দিবে বলেও জানান।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সেরাম ইনস্টিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে করোনা ভ্যাকসিনের বিষয়ে চুক্তি হয়। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, বাংলাদেশ পর্যায়ক্রমে তিন কোটি ভ্যাকসিন পাবে। এর আগে গত ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

ভ্যকিসিন মজুদের সময় উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিস, সহকারী পুলিশ কমিশনার(টঙ্গী জোন) আশরাফুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানা পুলিশের ওসি শাহ আলম।

বেক্সিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা জানান , যথাযথ নিয়ম মেনে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে টিকার প্রথম ডোজ এসে পৌছলে কারখানার নিজস্ব পরিবহনে টঙ্গীর ওয়ারহাউজে আনা হয়েছে । এখানে স্বাভাবিক পরিস্তিতে আসতে ৭/৮দিন সময় লাগবে । এরপর সরকারের নির্দেশে বিভিন্ন জেলায় নিজস্ব ভ্যানে যথাযথ সংরক্ষণের মাধ্যমে পৌছে দেয়া হবে ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD