1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের প্রধান নির্বাহীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের প্রধান নির্বাহীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

  • সময় শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ১০১ পঠিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গতকাল কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের (কিউএফসি) প্রধান নির্বাহী ইউসুফ আল জাইদার সাথে বৈঠক করেন। এসময় কিউএফসির প্রধান নির্বাহী কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের স্পন্সরশীপে নতুন ব্যবসা প্রতিষ্ঠান খোলা এবং কিউএফসির অন্যান্য কার্যক্রম বিষয়ে রাষ্ট্রদূতকে বিস্তারিত অবহিত করেন।

কাতারে অবস্থানরত বাংলাদেশী ব্যবসায়ী ও উদ্যোক্তারা যাতে বিনিয়োগকারী বা ব্যবসায়ী হিসেবে তাদের ব্যবসা পরিচালনা ও বিনিয়োগ কার্যক্রম করতে পারে সে বিষয়ে রাষ্ট্রদূত কিউএফসির সহযোগিতা চান। সুনির্দ্দিষ্ট কিছু সেক্টরে কিউএফসির আওতায় শতভাগ মালিকানায় কোম্পানি খুলতে পারে বলে প্রধান নির্বাহী রাষ্ট্রদূতকে অবহিত করেন। এছাড়া, কিউএফসির তত্বাবধানে ক্রাউড ফান্ডিং এর মাধ্যমে বিনিয়োগ তহবিল গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। দু’দেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির জন্য বাংলাদেশী ও কাতারি ব্যবসায়ীদের সমন্বয়ে একটি বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাব করেন রাষ্ট্রদূত। বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাবকে ইতিবাচক পদক্ষেপ হিসেবে অভিহিত করেন কিউএফসির প্রধান নির্বাহী।

এছাড়া, দু’দেশের আইটি খাতে উদ্যোক্তাদের নিয়ে খুব শীঘ্রই একটি ওয়েবিনার করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD