1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সিলেটের দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী লালাবজারের ব্যবসায়ী পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। - DeshBarta
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
চুনতিতে অভিযান চালিয়ে অবৈধ চিরাই কাঠসহ মিনিট্রাক জব্দ কবি দ্বিজেন্দ্রনাথ ঠাকুর স্মরণে সাহিত্য সন্ধ্যা পটুয়াখালীর দশমিনায় জামাইয়ের অপমানে শাশুড়ীর আত্মহত্যা বাবা ও মেয়ের বিচারের দাবি। আমরা ক’জন মুজিব সেনা কেন্দ্রীয় নেতাদের সাথে মতবিনিময় সভা করেন তসলিম উদ্দিন রানা ঈদগাঁওতে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগ কলম বিরতি রামুর গর্জনিয়া মাছ বাজার রাস্তার ওপর পঁচা পানির দুর্গন্ধ অপরিস্কার কক্সবাজারে নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই, এসআইসহ ৩ পুলিশ গ্রেফতার। গাইবান্ধার পলাশবাড়ীর সুলতানপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে অনিয়মের তদন্ত অনুষ্ঠিত বাস থেকে ২০ কেজি গাঁজাসহ আটক দুই নির্মাণ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে হাটহাজারীতে সাংবাদিক সম্মেলন।

সিলেটের দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী লালাবজারের ব্যবসায়ী পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

  • সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩০ পঠিত

বৃহস্পতিবার ( ১৮ ফেব্রুয়ারি) ১ নং ওয়ার্ড মেম্বার হেলাল উদ্দিরে বাসায় কমিটি গঠনের লক্ষ্যে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। প্রবীণ মুরুব্বি বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব আব্দুল ওয়াহাব খান খোকা খাঁনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় লালাবাজার ব্যবসায়ীদের সার্বিক বিষয় ব্যাপক আলোচনা করা হয়। পরে ১১ সদস্য বিশিষ্ট একটি পরিচালনা কমিটি গঠন করতে সর্বসম্মত হন। লালাবাজার ব্যবস্থাপনা কমিটির সমন্বয়ে অস্থায়ী লালাবাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি আব্দুল ওয়াহাব খাঁন (খোকা খাঁন)। অন্য সদস্যরা হলেন মো. রোশন মিয়া, মোঃফালাখুজ্জামান চৌধুরী জগলু, মো. হাজী ফারুক আহমদ, পীর ফয়জুল হক ইকবাল চেয়ারম্যান, মো. বশির আলী, এডভোকেট মো. মুহিদ হোসেন, মো. ফারক আহমদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তেতলী), হেলাল উদ্দিন মেম্বার, মাওলানা মো. ফারুক আহমদ ও মো. সিতার মিয়া।

উল্লেখ্য, লালাবাজারের বণিক সমিতির সভাপতি ছিলেন মরহুম এনাম মিয়া চৌধুরী এবং সাধারণ সম্পাদক ছিলেন নিজাম আহমদ। অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালনরত অবস্থায় এনাম মিয়া চৌধুরী মারা যান। পরবর্তীতে সাধারণ সম্পাদক একাই পুরো দায়িত্ব পালন করে গেছেন। কমিটির মেয়াদ শেষ হলে কমিটির দায়িত্ব হস্তান্তর করেন সাধারণ সম্পাদক নিজাম আহমদ। বর্তমানে লালাবাজারের বণিক সমিতির কোনো কমিটি নেই। একটি ব্যবস্থাপনা কমিটি গঠন করার পরও লালাবাজারের ব্যবসায়ীদের মধ্যে অব্যবস্থাপনা এবং অশান্তি বিরাজ করছে। তাই জরুরি পরিস্থিতে ব্যবস্থাপনা কমিটির সমন্বয়ে এই পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। তবে এখনও বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠানের অপেক্ষায় রয়েছেন ব্যবসায়ীরা।

স্থানীয় সাংবাদিক কাইয়ুম উল্লাস বলেন,‘ ইদানীং লালাবাজারে অরাজকতা বিরাজ করছে। শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে বণিক সমিতির কমিটির নির্বাচন প্রয়োজন। আশা করি, পরিচালনা কমিটি সুন্দর একটি উপহার দিবেন।’

এ বিষয়ে জানতে চাইলে লালাবাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সিনিয়র সদস্য এডভোকেট মো. মুহিদ হোসেন বলেন,‘ লালাবাজার বণিক সমিতির কমিটি বর্তমানে নেই। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি দেওয়ার লক্ষ্য-উদ্দেশ্যে এই পরিচালনা কমিটি গঠন করা হোক।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD