1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চন্দনাইশের ৩ তরুণ রাজনীতিবিদের উত্থান - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

চন্দনাইশের ৩ তরুণ রাজনীতিবিদের উত্থান

  • সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৩ পঠিত
জাহাঙ্গীর আলম চৌধুরী, চন্দনাইশ প্রতিনিধিঃ
চন্দনাইশে পিতার পদাংক অনুসরণ করে রাজনীতির মাঠে নেমেছেন ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ। ব্যারিস্টার আসিফ বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় কৃষি বিষয়ক উপ-কমিটি ও রিহ্যাব চট্টগ্রাম চ্যাপ্টারের প্রেসিডেন্ট আবদুল কৈয়ুম চৌধুরী ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য হয়েছেন। অপরদিকে সাঙ্গু গ্রুপের চেয়ারম্যান আবু তাহের চট্টগ্রাম বিজনেস ফোরাম-ঢাকা বাংলাদেশের সদস্য সচিব নির্বাচিত হয়েছেন।
ব্যারিস্টার আসিফ মুক্তিযুদ্ধ চলাকালীন বি.এল.এফ কমান্ডার, চট্টগ্রাম-১৪ আসনের সাবেক সংসদ সদস্য, বিজিসি ট্রাস্ট বিশ্ব বিদ্যালয়, স্কুল এন্ড কলেজ ও মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবছার উদ্দিনের সন্তান। ব্যারিস্টার আসিফ ২০০১ সালে লন্ডনের লিংকনস থেকে বার-এট-ল ডিগ্রী অর্জন করেন। ঢাকা সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে ২০০৯ সালে সহকারি এটর্ণী জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে আইনমন্ত্রী এড. আনিসুল হক ও ব্যারিস্টার ফজলে নুর তাপসের সাথে বঙ্গবন্ধু হত্যা মামলা পরিচালনা করার মধ্য দিয়ে আলোচনায় আসেন। সে সাথে তার পিতার গড়া বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের মাধ্যমে দক্ষিণ চট্টগ্রামে শিক্ষা ও স্বাস্থ্য সেবার মানোন্নয়নে কাজ করে চলেছেন। ২০০৪ সালে কর্ণফুলি নদীতে পিলার সেতু নির্মাণের বিরুদ্ধে উড়াল সেতু করার নিমিত্তে হাইকোর্ট ডিভিশনে রীট পিটিশন মামলা দায়ের করেন। ২০২০ সালে এলডিপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ড. কর্ণেল (অব,) অলি আহমদ বীর বিক্রমের লেখা বইয়ে ইতিহাস বিকৃত হওয়ার কারণে তিনি লিগ্যাল নোটিশ প্রদানের মাধ্যমে পুনরায় রাজনৈতিক আলোচনায় আসেন।ব্যারিস্টার আসিফ বলেছেন, ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে সমর্থন করেছি। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে জনগণের পাশে দাঁড়ানোর ইচ্ছা পোষণ করেন।
অপরদিকে, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য আবদুল কৈয়ুম চৌধুরী একজন সফল আবাসন ব্যবসায়ী হিসেবে রিহ্যাব চট্টগ্রাম চ্যাপ্টারের প্রেসিডেন্ট, ঢাকা কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট, পর্যটন নগরী কক্সবাজার ৫ তারকা হোটেল কক্স-টুডে’র ব্যবস্থাপনা পরিচালক, দীর্ঘ ১৫ বছর ধরে চন্দনাইশ সমিতি চট্টগ্রামের সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেন। তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক, সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সে সাথে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে দেশের কল্যাণে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছেন।
অন্যদিকে চন্দনাইশে সফল  ব্যবসায়ী সাঙ্গু গ্রুপের চেয়ারম্যান আবু তাহের চট্টগ্রাম বিজনেস ফোরাম-ঢাকা বাংলাদেশের সদস্য সচিব নির্বাচিত হয়েছেন। তিনি গাছবাড়ীয়া সরকারি কলেজের সভাপতি, ঢাকাস্থ উত্তরা ক্লাব, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির আজীবন সদস্য, পশ্চিম এলাহাবাদ সিনিয়র মাদ্রাসার দীর্ঘদিন ধরে সহ-সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক,  শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করে চলেছেন। এ তিন তরুণ রাজনীতিবিদ চন্দনাইশের রাজনৈতিক অঙ্গনে নতুনভাবে নেতা কর্মীদের উজ্জীবিত করার প্রয়াস চালাবেন বলে আশা করছেন স্থানীয় বিজ্ঞ রাজনৈতিক মহল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD