1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
জি.এম.কাদের পরিচ্ছন্ন রাজনীতির অনন্য দৃষ্টান্ত - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

জি.এম.কাদের পরিচ্ছন্ন রাজনীতির অনন্য দৃষ্টান্ত

  • সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৮ পঠিত

জি.এম.কাদের স্যার পরিচ্ছন্ন রাজনীতির অনন্য দৃষ্টান্ত

কাজেমুল হাসান শাহেদ:

কিছু একটা লিখবো বলে কিছুদিন থেকে ইচ্ছে করছে।লিখতে গেলে অনেক কিছুই লিখতে হয়। আমি আবার এতবড় লেখক ও না কিন্ত যদিও কিছুটা লেখার আগ্রহ আছে বলেই লেখালেখি করি।আজকে আমি এমন একজন ব্যক্তি নিয়ে লিখবো যিনি বাংলাদেশের রাজনীতির অঙ্গনে পুরোদস্তর একজন সজ্জন, সৎ, নির্লোভ রাজনীতিবিদ, একজন সৃষ্টিশীল উন্নত চিন্তার রাজনীতিক,সততা ও নিষ্ঠার মূর্ত প্রতীক।আর তিনিই হলেন জাতীয় পার্টির সম্মানিত চেয়ারম্যান ও সাবেক সফল মন্ত্রী জিএম কাদের এমপি মহোদয়।রাজনীতিবিদ, নেতা, সংগঠক, দেশপ্রেমিক, অসাম্প্রদায়িক মনোভাব, উদারতা যে দিক হতে বিবেচনা করা হোক না কেন, নিবিড় পর্যালোচনায় যে কোন বিবেচনায় অনবদ্য, নিরূপম এবং অসাধারণ ব্যক্তি স্বাতন্ত্রমন্ডিত নিদাঘ চরিত্রের অধিকারী একজন সফল সংগঠক তিনি। একজন মানুষকে যে সকল গুনাবলী উন্নত রাজনীতিবিদ, বিখ্যাত নেতা এবং আদর্শ মানুষ হিসেবে প্রতিষ্ঠা করতে পারে তার সব গুণাবলী রয়েছে জিএম কাদের স্যারের ভিতরে। অহংবোধ, প্রতিশোধ পরায়নহীন মনোভাব, বলিষ্ঠ চরিত্রের পাহাড়সম দৃঢ়তা তাকে গড়ে তুলেছে একজন আকর্ষণীয় মানুষ হিসেবে। যেই তার সান্নিধ্যে গিয়েছেন সেই মুগ্ধ হয়েছেন কোন না কোনভাবে। যা তাকে ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে তুলে নিয়ে যাচ্ছে। আদর্শ, নৈতিকতা ও সামাজিক দায়িত্ববোধ থেকে বিভিন্ন পর্যায়ে সভ্যতার আলোকে উন্নয়নের পথে এগিয়ে নিচ্ছেন । রাজনৈতিক জনপ্রিয়তার এই পথ পরিক্রমায় বিভিন্ন প্রতিকুলতার বিরুদ্ধে মাথা উচু করে দাড়াবার দু:সাহসিক দৃষ্টান্ত রয়েছে রাজনৈতিক জীবনে। সময়ের সাথে তিনি নিজেকে সু-সংগঠক, সু-প্রতিষ্ঠিত, ও সু-পরিচিতি অর্জনেও সার্থকতা পেয়েছেন এদেশের মানুষ।
রাজনৈতিক জীবনে জিএম কাদের স্যার জাতীয় পার্টিতে যোগদান করেন এবং দলটির প্রেসিডিয়াম সদস্য হন। পরবর্তীতে লালমনিরহাট-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নে জুন ১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি রংপুর-৩ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য হন।২০০৮ সালে নবম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় লালমনিরহাট-৩ আসন থেকে নির্বাচন করে জয়ী হন।
২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে জিএম কাদের স্যারকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে। পরে আবার ২০১১ সালে তাকে বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া যা উক্ত মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।আমি জি.এম,.কাদের স্যারের দলের কর্মী হয়ে নিজেকে গর্ববোধ করি।
জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও প্রতিষ্ঠাকালীন জাতীয় পার্টির সদস্য প্রফেসর ড.মাসুদা এম.রশীদ চৌধুরী এমপি ম্যাডামের কাছ থেকে শুনেছি বাংলাদেশের ক্লিন ইমেজের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা তিনিই হলেন জাতীয় পার্টির সুযোগ্য চেয়ারম্যান ও মহান জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি মহোদয়। আরো মজার বিষয় হলো, জিএম কাদের এমপি মহোদয়ের সহধর্মিণী শেরিফা কাদের হলেন প্রফেসর মাসুদা ম্যামের সহপাঠী এবং বঙ্গবন্ধু পুত্র শেখ কামালসহ তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যাচমেট ছিলেন।আমি জিএম কাদের এমপি মহোদয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
শুভেচ্ছান্তে
কাজেমুল হাসান শাহেদ
বি.এস.সি.(অনার্স) সমুদ্র বিজ্ঞান বিভাগ
সদস্য সচিব
জাতীয় ছাত্র সমাজ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD