1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সমাজ বিনির্মানে তরুণদের মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান- তরুন আওয়ামীলীগ নেতা রাসেল - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

সমাজ বিনির্মানে তরুণদের মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান- তরুন আওয়ামীলীগ নেতা রাসেল

  • সময় সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৭২ পঠিত

সুমন পল্লব
হাটহাজারী, চট্টগ্রাম।
চট্টগ্রামের হাটহাজারী উপজেলাধীন গুমানমর্দন ইউনিয়নে “বালুখালি সমাজ কল্যাণ পরিষদ” কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও গরীব-মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,
“মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের লক্ষ্যে এগিয়ে চলেছে বাংলাদেশ পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ২০৩০ যা ২০১৫ সালে তা নির্ধারন করা হলে ২০১৬ সালের জানুয়ারি থেকে এর কার্যক্রম শুরু হয়, যেখানে লক্ষ্যমাত্রা আছে ১৭টি। টার্গেট আছে ১৬৯টি, বাংলাদেশ এমডিজিতে (মিলেনিয়াম উন্নয়ন লক্ষ্যমাত্রা) সাফল্য অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় এসডিজিতেও সাফল্য অর্জন করবে, ইনশাল্লাহ! তবে তৃণমূল সামাজিক সংগঠনগুলো সরকারের পাশাপাশি বেশ কয়েকটি লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে”
তিনি তরুণদের মানবিক সমাজ বিনির্মানের পথ রেখা নিয়েও আলোচনা করেন এছাড়াও তিনি বলেন উন্নত বাংলাদেশে স্বপ্ন একমাত্র শেখ হাসিনাই দেখিয়েছেন এর আগে জাতি লক্ষ্যহীন ছিল৷ বঙ্গবন্ধুর সোনা বাংলা আর শেখ হাসিনার উন্নত বাংলাদেশ ২০৪১ সকলের দেশপ্রেমেই একদিন বাস্তব রূপ দেখবে। তিনি তরুণদের গুজব প্রতিরোধে সোসালমিডিয়ায় আরো সক্রিয় হওয়ার আহ্বান জানান ও জীবন জীবন গঠনে শপথ বাক্য পাঠ করান।

সংগঠনের সভাপতি বাবু জিংকি বড়ুয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি জনাব মোঃ মুজিবুর রহমান (মুজিব)। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি বাবু কেশব কুমার বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন হাটহাজারী এডিপি’র ম্যানেজার বাবু ফ্রান্সীস মন্ডল, বাংলাদেশ মহিলা সমিতির
প্রিভাষক বাবু শিমুল মুহরী, গুমানমর্দন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফোরকান, ইউনিয়ন যুবলীগ সভাপতি দিদার, ইউপি সদস্য শেখ জামাল।
এছাড়াও
উপস্থিত ছিলেন জেলা উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠনের ভলান্টিয়ারবৃন্দ।
এর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগ সদস্য মোঃ নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জয়, রায়হান, সালাউদ্দীন, রায়হান, সাইফুল, ইরফান, মুরাদ রহিম, রহিম, সৌরভ বডুয়া, জুনায়েদ, ফরহাদ,ইমন বডুয়া, হৃদয় বডুয়া, রিফাত, সাকিব, মিটু, নাজমুল, সবুজ পরিবেশ আন্দোলনের স্বেচ্ছাসেবক ইলিয়াস, রনি, মোঃ ইশান সহ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD