1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
নির্মাণ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে হাটহাজারীতে সাংবাদিক সম্মেলন। - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

নির্মাণ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে হাটহাজারীতে সাংবাদিক সম্মেলন।

  • সময় মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৩৮ পঠিত

সুৃমন পল্লব
হাটহাজারী চট্টগ্রাম
ইট বিক্রি বন্ধ ও বালুর মূল্য উর্ধ্বগতির কারণে নির্মাণ শিল্প হুমকির মু্খে। এ শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে হাটহাজারীতে সাংবাদিক সম্মেলন করেছে ভবন মালিক সমিতি ও ট্রাক শ্রমিক ইউনিয়ন।
সোমবার (১মার্চ) সন্ধ্যায় হাটহাজারী পৌর সদরের একটি মার্কেটে এ সম্মেলনে বক্তারা বলেন, ইট এবং বালু এ দুটো কন্সট্রাকশন ব্যবসার প্রধান মাল। আর এ দুটো বর্তমানে সংকটের কারণে যেমন হুমকির মুখে নির্মাণ শিল্প তেমনি অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে ট্রাক ইউনিয়নের হাজারো শ্রমিক। ইটভাটা কর্তৃপক্ষ তাদের ভাটা নির্মূলকরণ অভিযানের কারণে ইট বিক্রির উপর ধর্মঘট ডেকেছে। বালু উত্তোলনের উপর বার বার বাধার কারণে বালু উত্তোলণ বন্ধ হবার উপক্রম ফলে বালুর প্রতি ঘণফুট ১০টাকার স্থলে ৩০/৪০ টাকায় উত্তির্ণ হয়েছে। একইসাথে বৃদ্ধি পেয়েছে রডের মূল্য, এর ফলে নির্মাণ শিল্পে ধস নেমেছে। প্রায় ৫ হাজার ট্রাক ইট বালু আনা নেয়া করত তাও বন্ধের পথে ফলে উভয় কাজের হাজার হাজার শ্রমিক বেকার হওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছে। তাই অন্তত নির্মাণ শিল্প ও হাজারো পরিবারের মুখের দিকে তাকিয়ে এ সংকট পরিত্রাণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন তারা। সম্মেলনে বক্তব্যে রাখেন ভবন মালিক সমিতির প্রধান উপদেষ্টা প্রকৌশলী সৈয়দ মুহিবুল হক মুহিব, চট্টগ্রাম আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ। এসময় ভবন মালিকমালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD