1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
রামুর গর্জনিয়া মাছ বাজার রাস্তার ওপর পঁচা পানির দুর্গন্ধ অপরিস্কার - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

রামুর গর্জনিয়া মাছ বাজার রাস্তার ওপর পঁচা পানির দুর্গন্ধ অপরিস্কার

  • সময় মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৪৮ পঠিত

মোঃসাইদুজ্জামান সাঈদঃ

রামুর কচ্ছপিয়া ও গর্জনিয়া ব্যস্তবহুল বানিজ্যিক উপশহর গর্জনিয়া মাছ বাজারে পঁচা পানিও অপরিস্কারে সয়লাভ হয়ে উঠেছে। বাজারে আগত ক্রেতারা পঁচা দুগন্ধময় পানি নিয়ে বিপাকে পড়েছে। এতে সংশ্লিষ্ট কতৃপক্ষ নীরব দর্শকের ভুমিকা পালন করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।জানা যায়,গর্জনিয়া মাছ বাজারে মাছের পঁচা পানিতে ভরপুর হয়ে উঠে।

পর্যাপ্ত পরিমান পানি যাতায়াতের রাস্তা না থাকায় এহেন অবস্থার সৃষ্টি বলে জানা গেছে। মাছ বাজার শেড়ে যে ড্রেনটি ছিল,সেটি বর্তমানে ময়লা আবর্জনা ভরে গেছে।এমনকি এসব পানি পার হয়ে বৃহত্তর কচ্ছপিয়া ও গর্জনিয়া ইউনিয়ন থেকে আগত নর নারী ক্রেতারা মাছ কিনতে আসে এই মাছ বাজারে।

আজ ০২ মার্চ (মঙ্গলবার ) বিকেলে গর্জনিয়ার এক প্রতিবেদক মাছ বাজার পরিদর্শনে গেলে মাছ বাজার শেড়ে স্যাঁতস্যাঁতে ময়লা আবর্জনা আর পঁচাপানিতে দূর্গন্ধে বিষিয়ে উঠার দৃশ্য চোখে পড়ে।

এছাড়া কয়েক শুকনা মাছ ব্যবসায়ীরা জানান, কাঁচামাছের ময়লাযুক্ত পানি জমে গিয়ে দুগন্ধের সৃষ্টি হচ্ছে। আমরা শুকনা মাছ ব্যবসায়ীরা কোন ভাবেই ব্যবসা বানিজ্য করতে পারছিনা। ক্রেতারা বাজারে আসছেনা।

মাছ বাজারে আসা দুয়েক ক্রেতারা হতাশ কন্ঠে জানান, এ বাজার থেকে সরকার লাখ লাখ টাকার রাজস্ব আয় করার পরেও মাছ বাজারের এহেন দুরাবস্থা আসলেই দু:খজনক। দ্রুতসময়ে সংস্কারের জোরদাবী তাদের।

কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোঃইসমাঈল নোমান জানান তিনি বলেন এই বিষয়ে বাজার ইজারাদার কে দায়ী করেন।

রামুর উপজেলা ব্যস্তবহুল বানিজ্যিক উপশহর গর্জনিয়া মাছ বাজারে পঁচা পানিও অপরিস্কারে সয়লাভ হয়ে উঠেছে। বাজারে আগত ক্রেতারা পঁচা দুগন্ধময় পানি নিয়ে বিপাকে পড়েছে। এতে সংশ্লিষ্ট কতৃপক্ষ নীরব দর্শকের ভূমিকা পালন করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়,গর্জনিয়া মাছ বাজার রাস্তার ওপর ও মাছের পঁচা পানিতে ভরপুর হয়ে উঠে। পপর্যাপ্ত পরিমাণ পানি যাতায়াতের রাস্তা না থাকায় এহেন অবস্থার সৃষ্টি বলে জানা গেছে। মাছ বাজার শেড়ে যে ড্রেনটি ছিল,সেটি বর্তমানে ময়লা আবর্জনা ভরে গেছে।এমনকি এসব পানি পার হয়ে বৃহত্তর থেকে আগত নর নারী ক্রেতারা মাছ কিনতে আসে এই মাছ বাজারে।

মাছ বাজারে আসা দুয়েক ক্রেতারা হতাশ কন্ঠে জানান, এ বাজার থেকে সরকার লাখ লাখ টাকার রাজস্ব আয় করার পরেও মাছ বাজারের এহেন দুরাবস্থা আসলেই দু:খজনক। দ্রুতসময়ে সংস্কারের জোরদাবী তাদের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD