1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কিশোর গ্যাং ছিনতাইকারী মাদক ব্যবসায়ীদের দখলে চট্টগ্রামের ক্রাইম জোন হিসেবে পরিচিত বায়েজিদ লিং রোড - DeshBarta
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট (চপই) ছাত্রদলের দোয়া মাহফিল” দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করোনার দুর্দিনে ক্ষুধার্ত মানুষের জন্য মাসব্যাপী বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইফতার আয়োজন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামকে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অক্সিজেন সিলিন্ডার প্রদান ২২ এপ্রিল থেকে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবি দোকান মালিক সমিতির কবিতাঃ “মাহে রমজান ” মোঃ জসীম উদ্দিন চৌধুরী গ্রেফতার হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পের হত্যা কান্ডের সাথে এস আলম গ্রুপ দায়ী নয়, মাফিয়া সিণ্ডিকেট-ই দায়ী। শ্রমিকের পারিশ্রমিক (মজুরি) তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও”— মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) চিত্র নায়ক ওয়াসিম আর নেই।

কিশোর গ্যাং ছিনতাইকারী মাদক ব্যবসায়ীদের দখলে চট্টগ্রামের ক্রাইম জোন হিসেবে পরিচিত বায়েজিদ লিং রোড

  • সময় বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৫৬ পঠিত

মোঃ মোশারফ হোসেন সরকার

চট্টগ্রামের ক্রাইম জোন হিসেবে সুপরিচিত হয়ে উঠছে চট্রগ্রমের বায়েজিদ লিং রোড বাইপাস সড়ক। এ সড়কে প্রতিনিয়ত ছিনতায়ের ঘটনা ঘটেছে একাধিকবার। এই বাইপাস সড়কটি পরিনত হয়েছে ছিনতাইকারীদের স্বর্গরাজ্যে। করোনা ভাইরাসের প্রভাব শুরুর পর থেকে প্রায় শতাধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

গত দু’সপ্তাহের মধ্যে বাইপাস সড়ক বিভিন্ন এলাকায় ঘটেছে অসংখ্য ছিনতাইয়ে ঘটনায় থানায় অভিযোগ করলেও পুলিশ এ পর্যন্ত কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি বলে ছিনতাইয়ের শিকার ব্যক্তিদের অভিযোগ।

ইতোমধ্যে বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, অপরহরণ, খুন, চুরি, জায়গা দখল, কাগতিয়া দরবার শরীফ এর নামে ভূমি দখল, চাঁদাবাজি ছিনতাই রাহাজানি লুটপাট,সংঘাত সংঘর্ষের ঘটনা বেড়ে চলেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম বিপর্যয় দেখা দিয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, বায়েজিদ বাইপাস সড়ক ঘিরে চলছে মাদক, ইয়াবা ব্যবসা, চুরি, ছিনতাইয়ের ঘটনা অহরহর। ইতোমধ্যে বায়েজিদ বাইপাস সড়ক এলাকায় বেশ কয়েকটি হত্যাকান্ডের ঘটনাও ঘটেছে।

গত ১৫ মার্চ থেকে ১০ দিনের মধ্যে প্রায় ২০টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। কেউ থানায় অভিযোগ করলেও পুলিশ ১জন ছিনতাইকারীকেও শনাক্ত বা গ্রেফতার করতে পারেনি।

তবে গত ৬ এপ্রিল ছিনতাইকারীদের একটি দলের তিন সদস্যকে আকবরশাহ থানা গ্রেফতার করে। বেরিয়ে আসে চানচঞ্চকর তথ্য। ছিনতাইকারীদের রয়েছে বিশাল একটি কিশোর গ্যাং, কিশোর গ্যাং এর সিন্ডিকেট রয়েছে চট্টগ্রাম মহানগর ছিন্নমূল বস্তির শতাধিক সদস্যের একটি অপরাধ চক্র।

এই চক্রের সাথে যুক্ত রয়েছে রোহিঙ্গা গ্রুপ, ছিন্নমূল বস্তির কিশোর গ্যাং গডফাদার মোস্তফা করিম কাউছা ওরুফে ভাগিনা কাউছার,সিরাজ,আল আমিন,মিজান ওরুফে চশমা মিজান,আমিন,বেলাল,আরিফ সালা আফির, রানা বর্তমানে জেলে আছে,সাহাব উদ্দিন, সোর্স মনির প্রকাশ সার্টার গান মনির,বাবু, বর্মা কামাল একাধিক মামলার আসামি, কন্টাকদার বেলাল একাধিক মামলার আসামি, আব্দুল্লাসহ রয়েছে লেডিকিলার খালেদা বিভিন্ন এলাকার কিছু বখাটে যুবক। তারা কিশোর গ্যাং নামের পরিচিত।

গত বুধবার বিকালে তিন নাম্বার ব্রিজে অক্সিজেন এলাকার আরিফ নামের এক ব্যবসায়ির গলায় ছুরি ধরে ২৪ হাজার টাকাসহ মোবাইল ছিনিয়ে নেয়। একই দিনে ৪ নাম্বার ব্রিজ এলাকায় ঘুরতে আসা চার পর্যটকদেন থেকে টাকা ও মোবাইল ছিনিয়ে নেন।

শুধু তাই নয় বায়েজিদ ফৌজদারহাট
বাইপাস সড়কে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে অপরাধীরা লোকজন ধরে এনে টাকা পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনা প্রতিদিন ঘটছে, এলাকার লোকজন দিন রাত ভয়ে আতঙ্কে দিন কাটছে বলে ছলিমপুর ইউনিয়ন এক নাম্বার ওয়াড়ের মেম্বার গোলাম গফুর মেম্বার জানান।

বায়েজিদ বাইপাস সড়কে অপরাধ বেড়ে যাওয়ার বিষয়ে বিশিষ্ট মানবাধিকার সংগঠক ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি গোলাম আকবর চৌধুরী বলেন, অপরাধীরা একবার অপরাধ করার পর যদি তাদের শাস্তি না হয়, তাহলে তারা দিন দিন আরো বেশি অপরাধ করতে উৎসাহিত হয় । থানার পুলিশ সুকৌশলে যথাযথ দায়িত্ব পালন করলে,অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব বলে তিনি বলেন।

আকবরশাহ্ থানার অফিসার ইনচার্জ মোঃ জহির হোসেন বলেন, কিশোর গ্যাং ও ছিনতাইকারীদের সঙ্গে যারা জড়িত রয়েছে তাদেরকে শনাক্ত করে কঠোর আইনের আওতায় আনার জন্য পুলিশ দিন রাত, এমনকি গভীর রাত পযর্ন্ত যথেষ্ট চেষ্ঠা চালিয়ে যাচ্ছে এবং এ অভিযান অব্যাহত থাকবে। আইনশৃঙ্খলা স্বাভাবিক রয়েছে বলেও তিনি জোরদাবি জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD