1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
আমতলীর সোনাখালীতে সংবাদকর্মীকে মামলা হামলার হুমকি, শিক্ষক জাহিদুল ইসলামের বিরুদ্ধে থানায় ডায়েরি। - DeshBarta
রবিবার, ১৬ মে ২০২১, ০২:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসে জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মুক্তি সংগ্রামের কবিতায় স্বাধীনতা উদ্‌যাপন। প্রবাসীদের ঈদ নামের কষ্টের দিনটি– জসীম ঊদ্দীন এবার মা ছাড়া ঈদ কাটলো প্রবাসী সাংবাদিক মুহাম্মদ ফিরোজ এবারের ঈদ ছিল তাদের সাথে, যারা ঈদেও সেমাই কি জিনিস চোখেও দেখেনা দেশ ও বিদেশের সকলের প্রতি পবিত্র ঈদের শুভেচ্ছা – জুলফিকার আলী সর্দার পটিয়াবাসী সহ দেশ বিদেশের সকল ভাইদের ঈদের শুভেচ্ছা জানান-পটিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি সদস্য নাজিম উদ্দীন রনী বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল এর ঈদ শুভেচ্ছা নিউ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ মুলাদী এস এস সি ০৭,০৯ ব্যাচ এর পক্ষ থেকে শ্রমিকদের মাঝে ইফতার বিতরণ সম্পন্ন হাফিজ মাছুম আহমদ দুধরচকীর ঈদ শুভেচ্ছা

আমতলীর সোনাখালীতে সংবাদকর্মীকে মামলা হামলার হুমকি, শিক্ষক জাহিদুল ইসলামের বিরুদ্ধে থানায় ডায়েরি।

  • সময় রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৮৬ পঠিত

এস আল-আমিন খাঁন পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

আমতলীতে উত্তর সোনাখালী স্কুল অ্যান্ড কলেজে এসাইনমেন্ট ও উপবৃত্তির নাম পাইয়ে দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক নজরুল ইসলামকে বিভিন্ন মাধ্যমে মামলা হামলার হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় সাংবাদিক নজরুল ইসলাম নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রসঙ্গত ‘ আমতলীর আঠারগাছিয়ায় উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজে এসাইনমেন্ট ও উপবৃত্তির নাম পাইয়ে দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধ ভাবে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ’ শিরোনামে একটি প্রতিবেদন গত (৬ এপ্রিল) মঙ্গলবার দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। প্রতিবেদনটি প্রকাশের পর উক্ত ঘটনায় অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম বিভিন্ন মাধ্যমে সাংবাদিক নজরুলকে মামলা ও হামলার হুমকি দিয়ে আসছে। এঘটনায় সাংবাদিক নজরুল থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। যার নং- ৩৩১ তারিখ (০৮ এপ্রিল ২০২১ ইং)। ভুক্তভোগী সাংবাদিক নজরুল ইসলাম জানান, আমাকে মিথ্যা মামলায় ফাসানো ও হত্যার হুমকি দেওয়ায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ঘটনায় বিভিন্ন সাংবাদিক সংগঠন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এ ঘটনায় বিএমএসএফের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন, বরগুনায় উপবৃত্তি, শ্লীপ এবং ক্ষুদ্র মেরামত বাবদ বরাদ্দকৃত অর্থ বাস্তবায়নের অনিয়মের খবর আমাদের জানা আছে। যা ইতিপূর্বে দুদকের মামলা পর্যন্ত গড়িয়েছে। বরগুনা সদর উপজেলার ১টি স্কুলের ১ প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুদকের দায়েরকৃত মামলায় জেলহাজতে যাওয়ায় সাময়িক বরখাস্ত আছেন। ১৫টি বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক এবং একটি স্কুলের সভাপতিকে শোকজ করা হয়েছে। কতিপয় শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের কার্যক্রম চলমান রয়েছে।সরকারের কোটি কোটি টাকা গচ্ছা দিয়ে অধিকাংশ স্কুল গুলো যা ইচ্ছে তাই করছে। উপবৃত্তির অনিয়মের সংবাদ প্রকাশ করায় বরগুনার সাংবাদিক আবুল হাসান বেলালকে মিথ্যা মামলা দিয়ে ফাসাঁতে গিয়ে উল্টো দুদকের মামলা এবং বিভাগীয় মামলায় ফেঁসে রয়েছেন অনেক শিক্ষক ও শিক্ষা কর্মকর্তা।সাংবাদিক আবুল হাসান বেল্লালকে জনস্বার্থ সংশ্লিষ্ট তথ্য প্রকাশ (সুরক্ষা প্রদান) আইন ২০১১ দ্বারা আইনগত সহায়তাসহ সুরক্ষা প্রদানের জন্য স্থানীয় প্রশানকে নির্দেশও দিয়েছে দুর্নীতি দমন কমিশন।সরকারী অর্থ আত্মসাতের ঘটনার খবর প্রকাশের জেরে বেলালের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের একজন সাব ইন্সপেক্টরকে পুলিশ হেডকোয়াটার্সের নির্দেশে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। দায়েরকৃত শিক্ষকের মামলায় বেলাল খালাস পেলেও মিথ্যা মামলা করার কারনে একাধিক শিক্ষক, শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় এবং ফৌজদারি ব্যবস্থা গ্রহনের কার্যক্রম চলমান রয়েছে।

অতএব, দুর্নীতির বরপুত্র ঐ শিক্ষকদেরকে বলবো সাংবাদিকদের হুমকি দিয়ে লাভ নেই বরং দুর্নীতি, অনিয়ম বন্ধ করুন, নয়তো বরগুনার কতিপয় শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের মতো সরকারী অর্থ আত্মসাৎ, দুর্নীতি এবং অনিয়মের জন্য ফৌজদারি এবং বিভাগীয় ব্যবস্থা গ্রহনের মতো ঘটনায় ফেঁসে যেতে পারেন।

এক বিবৃতিতে সাংবাদিক নজরুলকে হুমকি দেয়ার প্রতিবাদে সাংবাদিক ক্লাব আমতলীর সভাপতি দেওয়ান মস্তফা কবির ও সাধারণ সম্পাদক মোঃ আবু সাইদ খোকন তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। প্রদত্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নজরুল একজন সাহসী সাংবাদিক। তার কিছু হলে এর দায়ভার ঐ শিক্ষক কোনো ক্রমেই এড়াতে পারবেন না। তাই যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সাংবাদিক ক্লাব আমতলী ঐক্যবদ্ধ আছে। প্রয়োজনে দুস্কৃতিকারি দমনে সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD