1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
যুক্তরাষ্ট্রে এ্যাটর্নী হলেন চকরিয়ার জান্নাতুল মাওয়া রুমা - DeshBarta
রবিবার, ১৬ মে ২০২১, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসে জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মুক্তি সংগ্রামের কবিতায় স্বাধীনতা উদ্‌যাপন। প্রবাসীদের ঈদ নামের কষ্টের দিনটি– জসীম ঊদ্দীন এবার মা ছাড়া ঈদ কাটলো প্রবাসী সাংবাদিক মুহাম্মদ ফিরোজ এবারের ঈদ ছিল তাদের সাথে, যারা ঈদেও সেমাই কি জিনিস চোখেও দেখেনা দেশ ও বিদেশের সকলের প্রতি পবিত্র ঈদের শুভেচ্ছা – জুলফিকার আলী সর্দার পটিয়াবাসী সহ দেশ বিদেশের সকল ভাইদের ঈদের শুভেচ্ছা জানান-পটিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি সদস্য নাজিম উদ্দীন রনী বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল এর ঈদ শুভেচ্ছা নিউ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ মুলাদী এস এস সি ০৭,০৯ ব্যাচ এর পক্ষ থেকে শ্রমিকদের মাঝে ইফতার বিতরণ সম্পন্ন হাফিজ মাছুম আহমদ দুধরচকীর ঈদ শুভেচ্ছা

যুক্তরাষ্ট্রে এ্যাটর্নী হলেন চকরিয়ার জান্নাতুল মাওয়া রুমা

  • সময় শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৮৫ পঠিত

কক্সবাজার জেলার চকয়িয়া উপজেলার কৃতি সন্তান জান্নাতুল মাওয়া রুমা যুক্তরাষ্ট্রে এ্যাটর্নী এট ল হিসেবে অফিসিয়াল স্বীকৃতি পেয়েছেন। তিনি আমেরিকার Law School Admission Test (LSAT) পরীক্ষা পাস করার পর স্প্রিংফিল্ডের ওয়েস্টার্ন নিউ ইংল্যান্ড ইউনিভার্সিটি থেকে Juris Doctor(JD) পাস করে তৎপর নিউইয়র্ক স্টেট বার পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়ে Attorney at Law হিসেবে অফিসিয়াল স্বীকৃতি পেয়েছেন

বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকান হিসেবে এটি বিরল অর্জন। এর ফলে তিনি যুক্তরাষ্ট্রের সুপ্রীম কোর্টসহ ৩৬ টা স্টেটে তিনি আইন প্র‍্যাক্টিস করতে পারবেন। বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান নাগরিক হিসেবে JD ও Attorney হওয়াট গৌরব আছে মাত্র ৮ জনের। তারমধ্যে ২ জনই চট্টগ্রাম বিভাগের।

জান্নাতুল মাওয়া রুমা চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটি আইন বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ২০১২ সালে এল.এল বি(অনার্স), ২০১৩ সালে এল.এল এম পাস করেন। ২০১৪ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে (এডভোকেটশিপ) পাস করে চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশনের সদস্য তালিকাভুক্ত হন।

রুমা চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার অন্তর্গত চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের পুলের ছড়া এলাকার মরহুম হাজী মনজুর আলম সওদাগরের ৪ পুত্র, ৩ কন্যার মধ্যে ৬ষ্ঠ সন্তান। বর্তমানে আমেরিকার নাগরিক ও নিউইয়র্কের বাসিন্দা। স্বামী, এক কন্যা ও শাশুড়ী সহ বসবাস করছেন নিউইয়র্কে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD