1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছেন হাফিজ মাছুম আহমদ দুধরচকী - DeshBarta
বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাইবান্ধার পলাশবাড়ী‌তে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌ন ২৩ জুন বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে এসডিজি অর্জনে তিন দেশের অন্যতম বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ঃ চট্টগ্রাম নগরীতে কড়াকড়ি, লকডাউনে ফটিকছড়ি রফিক চৌধুরীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিমান বন্দরে নগর জাসাস এর উষ্ণ সম্বর্ধনা আন্দোলন সংগ্রামের দল আওয়ামী লীগ সুন্দর বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে -তসলিম উদ্দিন রানা দুমকির ৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত, নৌকার প্রার্থীদের জয় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে পিডিইপি-৪ প্রকল্পের দেড় লক্ষ টাকা আত্মসাতের গোমর ফাঁস। কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছেন হাফিজ মাছুম আহমদ দুধরচকী

  • সময় বুধবার, ১৯ মে, ২০২১
  • ৭৬ পঠিত

মুসলমানদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসা সহ শান্তিপ্রিয় ফিলিস্তিনের নারী-শিশুসহ নিরস্ত্র জনগণের ওপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনীর সাম্প্রতিককালের ভয়াবহ বর্বর বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট নগরীর কদমতলী মাজার জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী। পাশাপাশি জুলুমের শিকার নিপীড়িত ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি প্রকাশ করেছেন। তিনি এই হামলাকে মানবাধিকারের চরম লঙ্ঘন বলেও মন্তব্য করেছেন। এই হামলায় হতাহতদের প্রতি তিনি শোক জানান।

বিবৃতিতে দুধরচকী ইসরাইলের হামলার বিরুদ্ধে এবং ইসরাইলের দখলদারি থেকে ফিলিস্তিনকে মুক্ত করে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতিসংঘ, ওআইসি, ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায় এবং বাংলাদেশ সরকারকে বলিষ্ঠ ভূমিকা পালন করার আহবান জানান।
পবিত্র আল-আকসা মসজিদ, গাজা, আলজাজিরা, এপিসহ বিভিন্ন গণমাধ্যম কার্যালয় ও অন্যান্য ফিলিস্তিনি এলাকায় ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়ে হাফিজ মাছুম আহমদ দুধরচকী বলেন, করোনার এই কঠিন সময়ে, পবিত্র রমজানে, শবে কদরে, জুমাতুল বিদায়, পবিত্র ঈদুল ফিতরের দিনসহ এখনো ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের ন্যক্কারজনক ও নৃশংস হামলা চলছে। এই হামলা মানবতার বিরুদ্ধে এক জঘন্যতম অপরাধ। এই হামলা বিশ্বব্যাপী চলমান বর্বরতার আরেকটি ঘৃণ্যতম উদাহরণ হয়ে থাকবে। ইসরাইলের হামলা বিশ্বের মুসলমানের অনুভূতিতে চরম আঘাত হেনেছে। মানবিক বিবেকসম্পন্ন যেকোনো ধর্মের মানুষের মনে এই অমানবিক হামলা নাড়া দিয়েছে। এই হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন।

তিনি বলেন, ইসরাইলের হামলার সংবাদ যেন বিশ্ব না জানতে পারে, তাই গণমাধ্যমের কার্যালয় গুঁড়িয়ে দেওয়া হয়েছে ইসরাইলের এই অমানবিক হামলা ও হত্যাযজ্ঞ ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে। স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের ন্যায্য ও জন্মগত অধিকার।

বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা এই হামলার নিন্দা জানালেও তা যথেষ্ট নয়। ঐক্যবদ্ধ মুসলিম উম্মাহকে আন্তর্জাতিক ফোরামে এক ও অভিন্ন ভাষায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলিদের হামলার বিরুদ্ধে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালন করার আহবান জানান দুধরচকী।

এসময় ফিলিস্তিনিদের অধিকার আদায়ে ইসলামী প্রতিরোধ সংগঠন হামাসের প্রতি সংহতি প্রকাশ করে ১৯৪৯ সালের জেনেভা কনভেনশন আইনের লঙ্ঘন করে ইসরাইল যে গণহত্যা চালাচ্ছে তা অনতিবিলম্বে বন্ধের দাবি জানান।

ফিলিস্তিনে টানা আটদিন ইসরায়েলি হামলার এখন পর্যন্ত ফিলিস্তিনের ২০০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে অন্তত ৬১ শিশু ও ৩৬ নারী রয়েছেন। এছাড়া চলমান হামলায় মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত দেড় হাজার জনে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD