1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কানাডায় মুসলিম পরিবারের ৪ জনকে হত্যার ঘটনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন" চট্টগ্রাম বিভাগীয় কমিটির নিন্দা জ্ঞাপন - DeshBarta
বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাইবান্ধার পলাশবাড়ী‌তে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌ন ২৩ জুন বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে এসডিজি অর্জনে তিন দেশের অন্যতম বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ঃ চট্টগ্রাম নগরীতে কড়াকড়ি, লকডাউনে ফটিকছড়ি রফিক চৌধুরীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিমান বন্দরে নগর জাসাস এর উষ্ণ সম্বর্ধনা আন্দোলন সংগ্রামের দল আওয়ামী লীগ সুন্দর বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে -তসলিম উদ্দিন রানা দুমকির ৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত, নৌকার প্রার্থীদের জয় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে পিডিইপি-৪ প্রকল্পের দেড় লক্ষ টাকা আত্মসাতের গোমর ফাঁস। কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

কানাডায় মুসলিম পরিবারের ৪ জনকে হত্যার ঘটনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন” চট্টগ্রাম বিভাগীয় কমিটির নিন্দা জ্ঞাপন

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ৫৪ পঠিত

কানাডার ওন্টারিতে মুসলিম পরিবারের ওপর ট্রাক উঠিয়ে ৪ জনকে হত্যার ঘটনায় “সার্ক মানবাধিকার ফাউন্ডেশন” চট্টগ্রাম বিভাগীয় কমিটির পক্ষ থেকে তীব্র নিন্দা ও নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। সংগঠনের বিভাগীয় শাখার সভাপতি অহিদ সিরাজ চৌধুরী ও সাধারণ সম্পাদক জাফর ইকবাল এক বিবৃতিতে জানিয়েছেন, কানাডার ওন্টারিও প্রদেশে এক মুসলমান পরিবারের ওপর ট্রাক উঠিয়ে দেয়ার ঘটনায় নিহত হয়েছে চারজন। পরিবারের বেঁচে যাওয়া একমাত্র সদস্য নয় বছর বয়সী এক শিশু। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে সে। ওন্টারিওর লন্ডন শহরে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় হয় এ হামলা হয়। ট্রাক দিয়ে হামলাকারী ২০ বছর বয়সী নাথানিয়াল ভেল্টম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরিবারটি মুসলমান জেনেই ওই যুবক হামলা চালিয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ঘটনাস্থলের ছয় কিলোমিটার দূরের একটি শপিং মল থেকে আটক করা হয় যুবককে। তার বিরুদ্ধে চারটি হত্যা মামলা ও একটি হত্যাচেষ্টা মামলা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, কেবল মুসলমান বলে হামলার শিকার হয়েছেন ভুক্তভোগীরা। কারণ ঘাতক ও হতাহতদের মধ্যে কোনো ধরনের পূর্বপরিচয় ছিল না। কানাডার বিভিন্ন প্রদেশে মুসলমানবিদ্বেষী ঘটনায় উদ্বেগ বাড়তে থাকার মধ্যেই হলো এ হামলা। জাতিবিদ্বেষ, সাম্প্রদায়িক সহিংসতা ও কট্টর ডানপন্থি গোষ্ঠীগুলোকে ঠেকাতে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি দীর্ঘদিন ধরেই আহ্বান জানিয়ে আসছিলেন সংশ্লিষ্টরা। কানাডার সরকারি পরিসংখ্যান সংস্থা চলতি বছরের মার্চ মাসে জানিয়েছে, ২০১৯ সালে মুসলমানদের ওপর ১৮১টি হামলার ঘটনা নথিবদ্ধ করেছে পুলিশ। ২০১৮ সালে এ সংখ্যা ছিল ১৬৬। কেবল ধর্মপরিচয়ের কারণে হামলার শিকার হয়েছেন। দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD