1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সামগ্রিক উন্নয়নমুখী বাজেট বললেন উইমেন চেম্বার। - DeshBarta
বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাইবান্ধার পলাশবাড়ী‌তে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌ন ২৩ জুন বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে এসডিজি অর্জনে তিন দেশের অন্যতম বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ঃ চট্টগ্রাম নগরীতে কড়াকড়ি, লকডাউনে ফটিকছড়ি রফিক চৌধুরীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিমান বন্দরে নগর জাসাস এর উষ্ণ সম্বর্ধনা আন্দোলন সংগ্রামের দল আওয়ামী লীগ সুন্দর বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে -তসলিম উদ্দিন রানা দুমকির ৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত, নৌকার প্রার্থীদের জয় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে পিডিইপি-৪ প্রকল্পের দেড় লক্ষ টাকা আত্মসাতের গোমর ফাঁস। কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

সামগ্রিক উন্নয়নমুখী বাজেট বললেন উইমেন চেম্বার।

  • সময় বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৩৬ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ ব্যুরো চীফ।

করোনার বিরূপ প্রভাব বিবেচনায় নিয়ে সামগ্রিক উন্নয়নমুখী বাজেট উপস্থাপনের জন্য অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই)।

নারী উদ্যোক্তাদের জাতীয় প্ল্যাটফর্ম বিডব্লিউসিসিআই জানায়, প্রস্তাবিত বাজেটে করোনা মোকালিায় স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দিয়ে, সামাজিক সুরক্ষা, এসএমই খাত, শিল্প উৎপাদন ও সেবা খাত এবং বিশেষত ই-কর্মাস খাতকে অগ্রাধিকার তালিকায় রাখা হয়েছে। বিশেষ করে নারী উন্নয়নে এসএমই খাতের নারী উদ্যোক্তাদের বিশেষ প্রণোদনা হিসেবে ব্যবসায়ের মোট টার্নওভারের ৭০ লাখ টাকা পর্যন্ত করমুক্ত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের আওতায় ‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ শীর্ষক প্রকল্পের অধীনে পাঁচ হাজার নতুন উদ্যোক্তাকে ই-কর্মাস বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের জন্য চার হাজার ১৯১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা নারী ও শিশুদের উন্নয়নে অবদান রাখবে।

বর্তমানে করোনাভাইরাস সংক্রমণের কারণে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা বিশেষত নারী উদ্যোক্তারা ব্যবসার কঠিন সময় অতিবাহিত করছেন। এ অবস্থায় বিডব্লিউসিসিআই বর্তমান ব্যবসায়িক অবস্থা বিবেচনা করে ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তাদের জন্য এসএমই খাতে ২০০ কোটি টাকা বরাদ্দের পুনঃপ্রস্তাব দিয়েছে। নারীদের ব্যক্তিগত আয়কর সীমা চার লাখ টাকা নির্ধারণ করার দাবি জানিয়েছে। ব্যবসা শুরুর পরে ছয় মাস ভ্যাট মওকুফের প্রস্তাব দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD