1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চসিক উচ্ছেদ অভিযান ছুটির দিনেও চলছে দুর্বার গতিতে। - DeshBarta
বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাইবান্ধার পলাশবাড়ী‌তে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌ন ২৩ জুন বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে এসডিজি অর্জনে তিন দেশের অন্যতম বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ঃ চট্টগ্রাম নগরীতে কড়াকড়ি, লকডাউনে ফটিকছড়ি রফিক চৌধুরীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিমান বন্দরে নগর জাসাস এর উষ্ণ সম্বর্ধনা আন্দোলন সংগ্রামের দল আওয়ামী লীগ সুন্দর বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে -তসলিম উদ্দিন রানা দুমকির ৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত, নৌকার প্রার্থীদের জয় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে পিডিইপি-৪ প্রকল্পের দেড় লক্ষ টাকা আত্মসাতের গোমর ফাঁস। কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

চসিক উচ্ছেদ অভিযান ছুটির দিনেও চলছে দুর্বার গতিতে।

  • সময় শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৩৬ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ ব্যুরো চীফ।

ছুটির দিনেও দুর্বার গতিতে ছুটছে চট্টগ্রাম সিটি করপোরেশন শুক্রবার ১১ জুন সাপ্তাহিক ছুটির দিনেও নগরজুড়ে চলেছে চসিকের পরিচ্ছন্নতা বিভাগের উচ্ছেদ অভিযান। শুধু উচ্ছেদ অভিযান নয়, নগরের বিভিন্ন ওয়ার্ডের খাল ও নালায় জমে থাকা ময়লা-আবর্জনাও পরিষ্কার করা হয়েছে।

শুক্রবার সকালে নগরের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের অলিখাঁ মসজিদ থেকে প্রবর্তক মোড় এবং ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের শাহী জামে মসজিদের সামনে উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় উচ্ছেদের পাশাপাশি এসব এলাকার বিভিন্ন নালার ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়।

অভিযানে রাস্তা ও ফুটপাতের নালা দখল করে গড়ে উঠা বিভিন্ন অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়। জব্দ করা হয় মালামাল।

চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা, পরিদর্শক, ওয়ার্ড সুপারভাইজার ও অর্ধশত পরিচ্ছন্নকর্মী এ অভিযানে অংশ নেয়।

প্রতিদিনই ওয়ার্ডে ওয়ার্ডে চলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। শুক্রবার ছুটির দিন হলেও নিয়মিত এ কার্যক্রম চালু রাখা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ৯ জুন ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে অভিযান পরিচালনা করে চসিক। মঙ্গলবার ৭ জুন নতুন ব্রিজ সংলগ্ন রাস্তা ও ফুটপাত দখল করে থাকা অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়। পাশাপাশি পরিষ্কার করা হয় নালার আবর্জনা।

কে বি ফজলুল কাদের রোডে ফুটপাতে আসা দোকানের বর্ধিত অংশ ভেঙে দেওয়া হচ্ছে নাগরিক দুর্ভোগ লাঘবে এই অভিযান। ফুটপাত ও রাস্তা যে যার মতো দখল করে রেখেছিল। ফলে পথচারীদের হাঁটাচলার জায়গা ছিল না। এখন অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি এসব ওয়ার্ডের বিভিন্ন নালা-নর্দমা ও ফুটপাত পরিষ্কার করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে এ অভিযান চলবে।

চকবাজার ও আন্দরকিল্লার বিভিন্ন দোকানদার নিজেদের সীমানার মধ্যে না থেকে তাদের ইচ্ছেমত রাস্তা ও ফুটপাত দখল করে নিয়েছে। যার ফলে চলাচলে দুর্ভোগ বাড়ছে। এছাড়া এমন দোকানদারও দেখলাম যারা বেচাবিক্রি, খাওয়া-দাওয়া, ঘুম- সবকিছুই করছে ফুটপাতে। এখন থেকে ফুটপাত ও রাস্তা দখল করে কাউকে ব্যবসা করতে দেওয়া হবে না। যেখানে অনিয়ম চোখে পড়বে সেখানেই অভিযান পরিচালনা করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD