1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা যেন সৃষ্টি না হয়, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। - DeshBarta
বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাইবান্ধার পলাশবাড়ী‌তে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌ন ২৩ জুন বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে এসডিজি অর্জনে তিন দেশের অন্যতম বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ঃ চট্টগ্রাম নগরীতে কড়াকড়ি, লকডাউনে ফটিকছড়ি রফিক চৌধুরীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিমান বন্দরে নগর জাসাস এর উষ্ণ সম্বর্ধনা আন্দোলন সংগ্রামের দল আওয়ামী লীগ সুন্দর বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে -তসলিম উদ্দিন রানা দুমকির ৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত, নৌকার প্রার্থীদের জয় শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে পিডিইপি-৪ প্রকল্পের দেড় লক্ষ টাকা আত্মসাতের গোমর ফাঁস। কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা যেন সৃষ্টি না হয়, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

  • সময় শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৩০ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ ব্যুরো চীফ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম নগরীকে সর্ব সাধারণের বাসযোগ্য, নাগরিক দুভোর্গমুক্ত, পরিবেশ বান্ধব নগরীতে পরিণত করতে হলে নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রয়োজন। কাজ করতে গিয়ে অভিজ্ঞতালব্ধ ধারণার আলোকে চিহ্নিত সমস্যা ও প্রতিবন্ধকতাগুলো কিভাবে সমাধান করা সম্ভব সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ অপরিহার্য।
তিনি ২নং গেইট কবরস্থান সংলগ্ন একটি বড় নালা দিয়ে পানি প্রবাহ প্রতিবন্ধকতা পরিদর্শন করতে গিয়ে এ কথা বলেন।

তিনি আরো বলেন, চট্টগ্রাম একটি পাহাড় ঘেরা নগর। বর্ষা মৌসুমে পাহাড় থেকে পানি ধেয়ে আসার সময় প্রচুর পানির সাথে নেমে আসে। যে সমস্ত নালাগুলোতে একটু প্রতিবন্ধকতা হয়, সেখানে নেমে আসা মাটি-বালির কারণে জলজট সৃষ্টি হয়ে মানুষের ভোগান্তি বাড়ে। ২নং গেইটের কবরস্থানের পাশের নালা দিয়ে নাসিরাবাদ পাহাড়ের প্রচুর পানি নেমে খালে গিয়ে পড়ে। সে নালায় প্রতিবন্ধকতা হওয়া জলজটের অন্যতম কারণ। তিনি উল্লেখিত নালায় পানি নিস্কাশনে কোথায় সমস্যা হয়েছে তা খতিয়ে দেখে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেন।
মেয়র নগরীর সেবা সংস্থা বিশেষ করে ওয়াসা, টি এন্ড টি, কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ কর্তৃক উন্নয়নকাজ করতে গিয়ে ছোট-বড় কালভার্ট ও নালা দিয়ে পানি নিষ্কাশনে কোন ধরণের যেন প্রতিবন্ধকতা না হয় সে ব্যাপারে সর্তকতা অবলম্বনের আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, মো.সলিমউল্লাহ বাচ্চু, এম. আশরাফুল আলম, গাজী মো. শফিউল আজিম ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD