1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’ - DeshBarta
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
“সেইভ দ্যা হাঙ্গার পিপল” সংগঠন এর অভুক্তদের মাঝে খাবার বিতরণ সমাজসেবক আবদুল মাবুদ দোভাষের মৃত্যুতে শোক প্রকাশ সাংবাদিক মাতা ছৈয়দা রোকসানা কাউসারের নামাজে জানাজা অনুষ্ঠিত ছাত্রীকে বিয়ে করে গোপন রাখায় ৩ সন্তানের জনক শিক্ষক কে গণধোলাই কুয়াকাটায় হোটেলে মাদকসহ আটক দুমকির আওয়ামীলীগ নেতাকে বহিষ্কার দুমকিতে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের মধ্যে বিআরডিবির ঋণ বিতরণের উদ্বোধন ভাষা সৈনিক ও চমেক সাবেক উপ-পরিচালক ডা. শামসুদ্দিন চৌধুরী আর নেই ডাঃ এ,জে,এম শামসুদ্দিন চৌধুরীর দাফনে গাউসিয়া কমিটি স্বেচ্ছাসেবক টিম কোরআন ও হাদিসের আলোকে ইসলামী দাওয়াত এর গুরুত্ব! হাফিজ মাছুম আহমদ দুধরচকী। সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করলেন কক্সবাজারের কৃতি সন্তান মো.মিজানুর রহমান

কামরুজ্জামান রাব্বির ‘ভালোবাসার ভেদপরিচয়’

  • সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১৬০ পঠিত

বিনোদন প্রতিনিধি শুভ শীল

‘‘আমার সন্দেহ হয়, অধিকাংশ লোকে স্ত্রীকে বিবাহমাত্র করে, পায় না এবং জানেও না যে পায় নাই; তাহাদের স্ত্রীর কাছেও আমৃত্যুকাল এ খবর ধরা পড়ে না।’’Ñরবীন্দ্রনাথ ঠাকুর।
‘‘বিবাহ’’ নামক আনুষ্ঠানিকতা দুটি মানুষকে মিলিয়ে দেয়। বিয়ের পর মনের মিলন ঘটানোর জন্য দু’জনকেই চেষ্টা করতে হয় আজীবন। অনেক সময় দীর্ঘদিন একসঙ্গে ঘর করার পরও একে অপরকে চিনতেই পারে না! একে কি ভালোবাসা বলা যায়? কামরুজ্জামান রাব্বি ‘ভালোবাসার ভেদপরিচয়’ গানে সম্ভবত এই প্রশ্নের উত্তর খুঁজেছেন। ‘উর্বশী ফোরাম’ ইউটিউব চ্যানেল থেকে আগামী ২৪জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭.০০টায় গানটি মুক্তি পাবে।
২০১৮ সালে ‘আমি তো ভালা না ভালা লইয়াই থাইকো’ গানটি গেয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন কামরুজ্জামান রাব্বি। মূলত লোকগানেই পরিচিতি তাঁর। ইতোমধ্যে ছায়ানটে লোকসংগীতের প্রশিক্ষণ শেষ করেছেন। এর আগেও তিনি রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে গানের অনুশীলন করেছেন। এ পর্যন্ত দেড় শতাধিক মৌলিক গান করেছেন। তাঁর ‘সখী’, ‘‘সাধু কানা’ ‘‘গুরু’, ‘‘একখান পান’-সহ প্রায় সব গানই জনপ্রিয় হয়েছে। ‘আমি বামুন হইয়া’ গানটি প্রায় দশ মিলিয়ন দর্শক গ্রহণ করেছে। গানটি সম্পর্কে উর্বশী ফোরাম-এর সংগীত সমš^য়ক নিজামউদ্দিন জাহিন বলেন, গানের কথাগুলো আমাদের দাম্পত্য জীবন নিয়ে ভাবনামূলক। সুরও অসাধারণ হয়েছে। কামরুজ্জামান রাব্বির গায়কি’র স্বাতন্ত্র্য গানটিকে উচ্চমাত্রায় নিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। ‘ভালোবাসার ভেদপরিচয়’ গানটির গীতিকার ড. মো. হারুনুর রশীদ। সুর করেছেন প্লাবন কোরেশী। মিউজিক কম্পোজার এএইচ তূর্য।
সম্প্রতি ‘উর্বশী গানের সিঁড়ি’ নামক একটি প্রকল্পে ১৯টি মৌলিক গান নির্মাণ করা হয়। প্রথম গান ‘‘চাঁদনী রাইতে নিরজনে’’ থেকেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে ‘উর্বশী ফোরাম’ চ্যানেল। প্রথম প্রকল্পে খ্যাতনামা ১৫ জন শিল্পী গান গেয়েছেন। গানগুলো নির্মাণে স্পন্সর করেছে এনা গ্রুপ। মিডিয়া পার্টনার রেডিও একাত্তর।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD