1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম। - DeshBarta
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
“সেইভ দ্যা হাঙ্গার পিপল” সংগঠন এর অভুক্তদের মাঝে খাবার বিতরণ সমাজসেবক আবদুল মাবুদ দোভাষের মৃত্যুতে শোক প্রকাশ সাংবাদিক মাতা ছৈয়দা রোকসানা কাউসারের নামাজে জানাজা অনুষ্ঠিত ছাত্রীকে বিয়ে করে গোপন রাখায় ৩ সন্তানের জনক শিক্ষক কে গণধোলাই কুয়াকাটায় হোটেলে মাদকসহ আটক দুমকির আওয়ামীলীগ নেতাকে বহিষ্কার দুমকিতে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের মধ্যে বিআরডিবির ঋণ বিতরণের উদ্বোধন ভাষা সৈনিক ও চমেক সাবেক উপ-পরিচালক ডা. শামসুদ্দিন চৌধুরী আর নেই ডাঃ এ,জে,এম শামসুদ্দিন চৌধুরীর দাফনে গাউসিয়া কমিটি স্বেচ্ছাসেবক টিম কোরআন ও হাদিসের আলোকে ইসলামী দাওয়াত এর গুরুত্ব! হাফিজ মাছুম আহমদ দুধরচকী। সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করলেন কক্সবাজারের কৃতি সন্তান মো.মিজানুর রহমান

বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর করেননি শিক্ষা অফিসার আব্দুস ছালাম।

  • সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৪৩ পঠিত

আমিরুল ইসলাম কবিরঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুস ছালাম বদলী হওয়ার ৬ দিনেও দায়িত্ব হস্থান্তর না করে তালবাহানা করায় অফিসের কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। ব্যাপক ভোগান্তিতে পড়েছেন শিক্ষকরা। অবস্থা দৃষ্টে মনে হয়,যেন দেখার কেউ নেই।

শিক্ষকদের অভিযোগে জানা যায়,আর্থিক দুর্নীতি প্রমানিত হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আবু কালাম মো. আব্দুস ছালামকে গত ৮ এপ্রিল ২০২১ তারিখ সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় প্রশাসনিক বদলীর আদেশ দেয়া হয়েছে। যার স্মারক নং ৩৮,০১,০০০০,৩০০,১৯,০১৭,২১, ৮/১(১২)।
এদিকে, দুই মাসেও ওই বদলী আদেশের তোয়াক্কা না করে শিক্ষা অফিসার লাগামহীন দুর্নীতিতে লিপ্ত হলে সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা ও সোস্যাল মিডিয়ায় প্রকাশিত ‘‘দুর্নীতির দায়ে বদলীর আদেশ হলেও ২ মাসেও কর্মস্থল ছাড়েননি পলাশবাড়ী শিক্ষা অফিসার আব্দুস ছালাম” শীর্ষক সংবাদ প্রকাশ ও প্রচার হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শিক্ষা অফিসার আলহাজ্জ্ব আব্দুস ছালাম কে তার বদলীকৃত কর্মস্থল সুনামগঞ্জের জামালগঞ্জে যোগদানের নিমিত্তে ১৭ই জুন ২০২১ ইং বৃহস্পতিবার অপরাহ্ন থেকে তাকে অবুমুক্ত করা হলো মর্মে নির্দেশ প্রদান করে একটি জরুরী অফিস আদেশ প্রেরণ করেন। যার স্মারক নং ৩৮.০০১.৩২০০.০০০.৬৪.০০১.২০২১-১২০৯ তারিখ ১৬/০৬/২০২১ খ্রিঃ। অফিস আদেশে স্বাক্ষর করেন গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হোসেন আলী। একই আদেশে সকল দায় দায়িত্ব সিনিয়র সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে হস্থান্তর করার জন্যও নির্দেশক্রমে অনুরোধ করা হয়।
এই অফিস আদেশের অনুলিপি সদয় অবগতি ও কার্যার্থে বদলীকৃত সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবু কালাম মো.আঃ ছালামকে প্রদান করা হলেও তিনি দায়িত্ব হস্থান্তর না করে ৬ দিন যাবৎ তালবাহানা করায় অফিসের কার্যক্রম চরম ভাবে ব্যাহত হওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন শিক্ষকরা।

এ বিষয়ে পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি একেএম মোকছেদ চৌধরী বিদ্যুৎ বলেন,শিক্ষা অফিসার আবদুস ছালাম তদন্তে একজন প্রমানিত দুর্নীতিবাজ তার বদলী যথাপোযুক্ত। দায়িত্ব হস্তান্তর না করা বে-আইনি।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান,অফিস আদেশের পর দায়িত্ব হস্তান্তর না করা তার দায়িত্বহীনতার পরিচয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।√#

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD