1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাউফলে ঘাট দখলে লঞ্চঘাট ইজারাদারকে আ’লীগ নেতার প্রান নাশের হুমকি। - DeshBarta
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
“সেইভ দ্যা হাঙ্গার পিপল” সংগঠন এর অভুক্তদের মাঝে খাবার বিতরণ সমাজসেবক আবদুল মাবুদ দোভাষের মৃত্যুতে শোক প্রকাশ সাংবাদিক মাতা ছৈয়দা রোকসানা কাউসারের নামাজে জানাজা অনুষ্ঠিত ছাত্রীকে বিয়ে করে গোপন রাখায় ৩ সন্তানের জনক শিক্ষক কে গণধোলাই কুয়াকাটায় হোটেলে মাদকসহ আটক দুমকির আওয়ামীলীগ নেতাকে বহিষ্কার দুমকিতে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের মধ্যে বিআরডিবির ঋণ বিতরণের উদ্বোধন ভাষা সৈনিক ও চমেক সাবেক উপ-পরিচালক ডা. শামসুদ্দিন চৌধুরী আর নেই ডাঃ এ,জে,এম শামসুদ্দিন চৌধুরীর দাফনে গাউসিয়া কমিটি স্বেচ্ছাসেবক টিম কোরআন ও হাদিসের আলোকে ইসলামী দাওয়াত এর গুরুত্ব! হাফিজ মাছুম আহমদ দুধরচকী। সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করলেন কক্সবাজারের কৃতি সন্তান মো.মিজানুর রহমান

বাউফলে ঘাট দখলে লঞ্চঘাট ইজারাদারকে আ’লীগ নেতার প্রান নাশের হুমকি।

  • সময় রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ২৪০ পঠিত

বরিশাল ব্যুরোঃ

পটুয়াখালীর বাউফল উপজেলার বগায় লঞ্চঘাটের ইজারাদারকে প্রকাশে প্রাননাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতালেব হাওলাদার ও তার ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসানের বিরুদ্ধে।অভিযোগকারীরা হলেন, ইজারাদার শাহাবুদ্দিন আকঁন এবং আব্দুল মালেক মীর।এনিয়ে বাউফল থানা ও দুমকি থানায় বাবা ছেলেসহ পৃথক পৃথক দুইটি অভিযোগ দায়ের করা হয়েছে ৬ জনের বিরুদ্ধে।বাউফল থানা পুলিশ ও দুমকি থানা পুলিশ অভিযোগ দুটি সাধারন ডায়েরিভুক্ত করে ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানাগেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি বছর বগা লঞ্চঘাটের ইজারার দায়িত্ব পান বগা ইউনিয়নের বানাজোড়া গ্রামের আজাহার আলী আকনের ছেলে শাহাবুদ্দিন আকন ও ইজারার অংশিদার দুমকি উপজেলার আব্দুল মালেক মীর। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বি-আই-ডব্লিউ-টি-এ) গত (১’লা-জুলাই-২০২১ ইং) তারিখ তাদের বগা লঞ্চঘাটের দায়িত্ব বুঝিয়ে দেন। এরই জের ধরে পড়ের দিন (২’রা-জুলাই-২০২১ ইং) তারিখ সকাল আনুমানিক ১০:০০ ঘটিকার সময় আওয়ামীলীগ নেতা উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার তার ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান দলবল নিয়ে এসে প্রকাশ্যে বগাঘাটের ঘাট ইজারাদারদের ঘাট ছেড়ে চলে যেতে বলেন অন্যথায় প্রান নাশের হুমকি দেন। ঘটনার দিবাগত রাতে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ডেকে নিয়ে ইজারাদার শাহাবুদ্দিন আকঁন ও তার শ্রমিকদের খুন জখমের হুমকি দেন। এ সময় শাহাবুদ্দিন বড় ভাই জালাল আকঁনের মুঠোফোনে কল দিয়ে আওয়ামীলীগ নেতা মোতালেব হাওলাদার বলেন, ‘তোমার ভাইকে ঘাট ছেড়ে দিতে বলো না হয় হাসপাতালে বেড রেডি কর’।

এ বিষয়ে শাহাবুদ্দিন আকন শনিবার (৩ জুলাই) উপজেলা আওয়ামীলীগ নেতা উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার ও তার ছেলে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানসহ ৪ জনের না উল্লেখ করে বাউফল থানায় এবং অপরদিকে ইজারার অংশিদার আবদুল মালেক মীর, রবিবার (৪’জুলাই-২০২১ ইং) তারিখ দুমকি থানায় ৬ জনের নাম উল্লেখ করে পৃথক পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে সুত্রে অভিযুক্তরা হলেন, মোতালেব হাওলাদার(৬২),মাহামুদ হাসান,(৩২), হাসিবুর রহমান (৩০),আলী আশরাফ (৪০). মিলন মীর (৩০), আলাল সিকদার (৩৮), অভিযোগে বলা হয়, প্রতিদিনের নেয় ইজারাদার টোল আদায়ের কাজে গেলে প্রতিপক্ষ মোতালেব হাওলাদার সহ সকল বিবাদীরা লাঠি, রামদা, জিআই পাইব, চাইনিজ কুড়াল নিয়ে দেশীয় অস্ত্র সজ্জায় সজ্জিত হয়ে বগা লঞ্চঘাট এলাকায় এসে আমাকে ঘাট ছেড়ে চলে যেতে বলে অন্যথায় তাদেরকে প্রানে মেরে ফেলবে বলে হুমকি দিয়ে চলে যায়। বর্তমানে শাহাবুদ্দিন আকন ও আব্দুল মালেক মীর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে কারন উল্লেখ করে বলেন, বিবাদী মোতালেব হাওলাদার উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ২য় বিবাদী, মাহমুদ হাসান বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ায় দলীয় পেশীশক্তি আর টাকার গরমের কারনে প্রশাসন তাদের হাতে বলে মনে করছেন ভোক্ত ভুগীরা, বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন তারা।

এব্যাপারে উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার অভিযোগের বিষয় অস্বীকার করে বলেন, এসব তার বিরুদ্ধে প্রতিপক্ষের ষড়যন্ত্রের অংশ বলে জানান।

এবিষয়ে দুমকি থানার ওসি মেহদী হাসান প্রতিবেদককে জানান আমরা আ.মালেক মীর এর একটি লিখিত অভিযোগ পেয়েছি,বিষয়টি তদন্ত করে দেখা হবে । অভিযোগের সত্যতা পেলে আমরা আইনি ব্যাবস্থা নিবো।

অন্যদিকে মূল ইজারাদার শাহাবুদ্দিন আকনের দেয়া অভিযোগে বাউফল থানার ওসি আল মামুন বলেন, লিখিত অভিযোগটি আমরা সাধারন ডায়েরিভুক্ত করে তদন্ত শুরু করেছি সত্যতা পেলে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD