1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পটুয়াখালীতে এই প্রথম এক নারী ভুমি খেকোর বিরুদ্ধে রাঙ্গাবালীতে স্থানীয়দের মানববন্ধন। - DeshBarta
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
বিশ্ব কন্যা দিবসে একজন কন্যার মর্মান্তিক মৃত্যু মেনে নেওয়া যায় না- লায়ন নবাব হোসেন মুন্না। বঙ্গোপসাগরে লঘুচাপ; সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত বঙ্গবন্ধু শিশু কিশোর মেল, চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যেগে মাননীয় প্রধানমন্ত্রী,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উদযাপন। আজ প্রধানমন্ত্রীর ৭৫তম জম্মদিনে শুভ কামনায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুন্ড রামগড়ে প্রধানমন্ত্রীর ৭৫তম শুভ জন্ম দিন পালন বাঁশখালীতে প্রাইভেট কারে ইয়াবা:গ্রেপ্তার-৪ পবিপ্রবিতে ছাত্রলীগের নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন দক্ষিনাঞ্চের স্বপ্নের পায়রা সেতু খুলে দিলে বন্ধ হয়ে যাবে ফেরি চলাচ্ল। প্রবাসী সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রামের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন। বাঁশখালীতে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটুয়াখালীতে এই প্রথম এক নারী ভুমি খেকোর বিরুদ্ধে রাঙ্গাবালীতে স্থানীয়দের মানববন্ধন।

  • সময় বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭০ পঠিত

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরোঃ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ভুমিখেকোদের তৎপরতা চলছে যুগযুগ ধরে চলে আসছে। অন্যের জমি দখল করা ভুমিখেকোদের কাজ। সর্দার, লাঠিয়ালরা সাধারনত এ কাজ করে থাকে। কিন্তূ, ভুমিখেকো হিসেবে কোন নারীর নাম ইতিপুর্বে শোনা না গেলেও, এই প্রথম রাঙ্গাবালীতে পারুল বেগম (৩৫) নামের এক নারীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নে ওই নারীর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন স্থানীয় জনতা ।সর্দার, লাঠিয়াল দিয়ে নয় মিথ্যে মামলা ওই নারীর একমাত্র হাতিয়ার।

গত মঙ্গলবার বেলা সারে ১১ টার দিকে কোড়ালিয়ার বিলে এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। কর্মসূচীতে স্থাণীয়রা জানান, কোড়ালিয়া গ্রামের মনু কাজীর মেয়ে পারুল বেগম (৩৫) একজন ভুমি খেকো মহিলা। অন্যের জমি দখল করা তার নেশা এলাকায় মামলাবাজ হিসেবে ব্যাপক পরিচিত। তার নিকটাত্মীয়দের নিয়ে অন্যের জমি দখল করে। প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে নিরিহ লোকদের হয়রানি করে।

এলাকাবাসী আরও জানান, এ পর্যন্ত ওই মামলাবাজ নারী কত জনার বিরুদ্ধে মামলা করেছে তার কোন হিসাব নেই। এ জন্যই কোন সন্মানি ব্যক্তি তার বিরুদ্ধে কথা বলেনা। কিছু বললেই পরতে হয় মিথ্যা মামলায়। ইদানিং মিরাজ মুন্সী, ছাত্তার প্যাদা গং দের ১০০ বছরেরও বেশি সময় ধরে ভোগ দখলীয় জমি পারুল ও তার সহযোগীরা দখল করার পাঁয়তারা শুরু করলে, টের পেয়ে জমি মালিক ও স্থাণীয়রা প্রতিবাদে জানিয়ে পারুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উর্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন এলাকাবাসী।

এ ব্যপারে অভিযুক্ত পারুল বলেন, আমি কারও সঙ্গে মারপিট কিংবা মিথ্যা মামলা করিনি। বরং তারা কাগজ পত্র দেখাতে পারেনি। তারপরও আমার বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে বলে জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD