1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ঈদগাহ মাঠে চাষাবাদ, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ - DeshBarta
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
বঙ্গবন্ধু শিশু কিশোর মেল, চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যেগে মাননীয় প্রধানমন্ত্রী,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উদযাপন। আজ প্রধানমন্ত্রীর ৭৫তম জম্মদিনে শুভ কামনায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুন্ড রামগড়ে প্রধানমন্ত্রীর ৭৫তম শুভ জন্ম দিন পালন বাঁশখালীতে প্রাইভেট কারে ইয়াবা:গ্রেপ্তার-৪ পবিপ্রবিতে ছাত্রলীগের নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন দক্ষিনাঞ্চের স্বপ্নের পায়রা সেতু খুলে দিলে বন্ধ হয়ে যাবে ফেরি চলাচ্ল। প্রবাসী সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রামের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন। বাঁশখালীতে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের এপ্রোচ রোড ম্যানেজমেন্ট বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

ঈদগাহ মাঠে চাষাবাদ, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

  • সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ পঠিত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের গৌরীপুর বোকাইনগর ইউনিয়নের স্বল্পপশ্চিমপাড়া গ্রামের শতবর্ষী ঈদগাহ মাঠ দখল করে চাষাবাদের প্রতিবাদ ও ঈদগাহ মাঠ রক্ষার দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে পৌর শহরে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচি পালন শেষে চারদফা জানিয়ে ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। দাবিগুলো হলো- ঈদগাহ মাঠ দখল মুক্ত করা, ঈদগাহ মাঠে শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত আদায়ের ব্যবস্থা গ্রহণ, ঈদগাহ মাঠের কমিটি পরিবর্তন করে নতুন কমিটি গঠন ও ঈদগাহ মাঠে চাষাবাদ বন্ধ করা।
কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল মুক্তাদির শাহীন, স্বল্প পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল হক, আবুল বাসার, গাজী মেম্বার, আতিকুর রহমান সুমন প্রমুখ।
কর্মসূচিতে বক্তরা বলেন স্থানীয় বাসিন্দা মাওলানা আব্দুর রহিম ১৯৫৬ সালে ২ একর ৩০ শতক জমি ঈদগাহ মাঠের জন্য ওয়াকফ করে দেন। ঈদের জামাত আদায়ের পাশাপাশি খেলাধূলার জন্য এই মাঠটি ব্যবহৃত হয়। কিন্ত ঈদগাহ মাঠের জমি দখল করতেই বর্তমান কমিটির যোগসাজশে হালচাষ করে মাসকালাই চাষাবাদ করা হয়েছে হয়েছে। ঈদগাহ মাঠের গাছ কর্তন করা হয়েছে। আমরা এর প্রতিকার চাই।
ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হেকিম বলেন ঈদগাহ মাঠের উন্নয়নের জন্য গাছ কর্তন ও চাষাবাদ করা হয়েছে। আগামী ঈদ উৎসবের পূর্বে ঈদগাহ মাঠ জামাত আদায়ের উপযোগী করা হবে। ঈদগাহ মাঠ দখল করার অভিযোগ সত্য নয়।
ইউএনও হাসান মারুফ বলেন ঈদগাহ মাঠের বিষয়ে স্মারকলিপি পেয়েছি। যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD