1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
প্রগতির পাঠশালার আয়োজনে ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনার - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী।

প্রগতির পাঠশালার আয়োজনে ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

  • সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৮০ পঠিত

[ইরফাত হোসেন ]

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে প্রগতির পাঠশালা আয়োজিত “শেখ হাসিনা ও বাংলাদেশ” শীর্ষক সেমিনার গত ৩০ সেপ্টেম্বর বিকাল ৩ ঘটিকায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম হাজী মোহাম্মদ মহসিন কলেজের ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন পলাশের সভাপতিত্বে এবং প্রগতির পাঠশালার প্রতিষ্ঠাতা মাঈন উদ্দীন সোহেলের সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া বাবু।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক, ওমর গণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস হেলাল আকবর চৌধুরী বাবর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ রাষ্ট্রনায়ক হিসেবে অবতীর্ণ হয়েছেন। সাম্প্রদায়িকতা উদার প্রগতিশীল গণতান্ত্রিক বিজ্ঞানমনস্ক জীবনদৃষ্টি তাকে করে তুলেছে এক আধুনিক, অগ্রসর রাষ্ট্রনায়কে।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন লেখক, কলামিস্ট ও রাজনৈতিকবিদ অধ্যাপক মাসুম চৌধুরী তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের উপরে।

সেমিনারে আরো বক্তব্য রাখেন সাবেক নগর ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রামপুর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জেনিফার আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সহ-সভাপতি মনির ইসলাম, সরফুল ইসলাম মাহি, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, আব্দুল্লাহ আল সাইমুন, ওয়াহিদুর রহমান সুজন, সাফায়েত হোসেন রাজু, অর্ণব দে, গোবিন্দ দত্ত, ইয়াসির আরাফাত রিকু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা রুপম সরকার, হারুনর অর রশীদ, আহাদ হাসান জিসান, নুর খান ফুয়াদ, নাজিম উদ্দিন, আব্দুস সুবহান, দোলন বড়ুয়া, সিমলা তন্বী, ফরহান উদ্দিন খান, মুহাম্মদ ফয়সাল, মুহাম্মদ সাকিব, রাজিব মাহমুদ, নুর আলম, এইচ এম জাহিদ, দক্ষিণ জেলা ছাত্রলীগের বন ও পরিবেশ সম্পাদক শাখাওয়াত হোসেন রাব্বী, সহ-সম্পাদক জানে আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনাম হোসেন, উপ ক্রিড়া সম্পাদক রাকিন মাহতাব রাফি, বন্দর থানা ছাত্রলীগের চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মুহাম্মদ রবিউল হাসান, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল নিরব, কোতোয়ালি থানা ছাত্রলীগ নেতা মোহাম্মদ তানভীর হোসেন, মোহাম্মদ তামিম, বায়েজিদ থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম, সরোয়ার মির্জা, জালাল উদ্দীন জোবায়ের, আলা উদ্দীন সজীব, মাঈনুদ্দীন হৃদয়,পটিয়া উপজেলা ছাত্রলীগ নেতা আসিফ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD