1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পটুয়াখালী ডিবি পুলিশের অভিযানে বরগুনার সন্তান হ্যাকার সজিব গ্রেফতার। - DeshBarta
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
জামালপুরের নান্দিনায় মা-মেয়ে খুনের প্রধান আসামি নিপুলের গ্রেফতারের দাবীতে জনসাধারণের সড়ক অবরোধ। লক্ষীছড়ি জিরো পয়েন্ট হবে মনিকা চত্বর ; তৈরী হবে মনিকা চাকমার ম্যুরাল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন জেলা প্রশাসকের – সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ চকরিয়া পৌরসভা পূজামন্ডপে অনুদান প্রদান সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন চট্টগ্রামে আলো ছাত্র কল‍্যাণ পরিষদের অভিষেক অনুষ্ঠান’২২ সম্পন্ন মাটিরাঙ্গার সাত দুর্গাপুজা মন্ডপে প্রণামী বিতরণ চসিক ভারপ্রাপ্ত মেয়রকে গাছের চারা দিয়ে অভিনন্দন জানান বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা। নিখোঁজ যুবকের সন্ধান চাই পরিবার। পিঙ্গলা বুধপুরা মফিজুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত

পটুয়াখালী ডিবি পুলিশের অভিযানে বরগুনার সন্তান হ্যাকার সজিব গ্রেফতার।

  • সময় বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৭৮ পঠিত

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরো।

পটুয়াখালী জেলা পুলিশ সুপারের নির্দেশনায় গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে সজীব (২০), নামের এক হ্যাকারকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামি সজিব বরগুনা জেলা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের উওর লাকুরতলা গ্রামের বাসিন্দা মৃত মামুনের ছেলে।

মঙ্গলবার (৫-অক্টোবর-২০২১ ইং) তারিখ সন্ধ্যা ৭ টার সময় পটুয়াখালী ডিবি পুলিশ টিমের এস,আই (নিঃ) সজল কান্তি দাস, এস,আই (নিঃ) সম্বিত রায়, এস,আই (নিঃ) এম নজরুল ইসলাম ফারুক সহ সংগীয় ফোর্স সহ বরগুনা জেলার সদর উপজেলা গৌরীচন্না ইউনিয়নের লাকুরতলা গ্রামে অভিযান চালিয়ে হ্যাকার সজিবকে গ্রেফতার করেন।

ডিবি পুলিশের সুত্রে জানাগেছে, গত (২৯-সেপ্টেম্বর-২১ ইং) তারিখ বিকাল ৪.৩০ টার সময় পটুয়াখালী শহরের করিম মৃধা কলেজ রোডে বাসিন্দা ফারুক হোসেন মৃধার ব্যবহৃত মোবাইল নং এ অজ্ঞাতনামা এক ব্যক্তি ফোন দিয়া বলে যে, ভুলক্রমে একটি পিন নাম্বার এসেছে এবং পিন নাম্বার জানতে চাইলে তিনি আগত পিন কোড নাম্বার জানিয়ে দেন। এরপর হতে তার ব্যবহৃত ফেইসবুক আইডি হ্যাক হয়ে যায়। অজ্ঞাতনামা ব্যক্তি অভিযোগকারীর ফেইসবুক আইডি পাসওয়ার্ড পরিবর্তন করিয়া অভিযোগকারীর ম্যাসেঞ্জার থেকে তাহার বিভিন্ন ফেইসবুক ফ্রেন্ডদের নিকট হ্যাককৃত ম্যাসেঞ্জার হইতে বিকাশে টাকা চায়। এই তথ্যটি পটুয়াখালী পুলিশ সুপারের গোচরীভূত হলে পটুয়াখালী জেলা সাইবার ক্রাইম ইউনিট গভীর ও নিবিড় বিশ্লেষন পূর্বক জেলা গোয়েন্দা শাখা, পটুয়াখালীকে তথ্য ও উপাত্ত সরবারহ করে প্রাপ্ত তথ্য ও উপাত্তের ভিত্তিতে প্রযুক্তির সহায়তায় অজ্ঞাতনামা ব্যক্তির অবস্থান নিশ্চিত হয়ে অভিযান পরিচালনা করে হ্যাকার সজিবকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার বিজ মুখে অপরাধ স্বীকার করে বলেন, নিজ নামীয় এবং অপরের এনআইডি ব্যবহার করে বিভিন্ন সময়ে একাধিক সিম সংগ্রহ করিয়া ডিজিটাল প্রতারনার মাধ্যমে বিভিন্ন ব্যাক্তির ফেইসবুক আইডি/মোবাইল নাম্বার হ্যাক করিয়া প্রতারনার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছে এবং এই অপরাধী দলের একটি বিশাল চক্র রয়েছে।

এছাড়াও গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গোয়েন্দা শাখার অভিযান অব্যাহত থাকবে। আসামির বিরুদ্ধে পটুয়াখালী থানায় -২০২১৮ ইং সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২২/২৪/৩৫’ ধারায় মামলা রুজু করা হয়েছে, মামলা নং-০৬, তারিখঃ ০৬-১০-২০২১ ইংরেজি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD