1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চলে গেলেন মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির  - DeshBarta
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

চলে গেলেন মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির 

  • সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৭৪ পঠিত

ইসমাইল চৌধুরী, মহানগর প্রতিনিধিঃ

পাকিস্তান তথা মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির খান ইন্তেকাল করেছেন ( ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। রোববার ( ১০ অক্টোবর) পাকিস্তানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।
এ তথ্য নিশ্চিত করে রেডিও পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হয়, এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে রোববার ভোরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।
পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন এর তথ্যমতে, ড. কাদির খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খাত্তাক। শোকবার্তায় তাঁরা বলেন, পাকিস্তান তথা মুসলিম বিশ্বের প্রতিরক্ষা সক্ষমতা বৃদ্ধিতে তাঁর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। তাই পাকিস্তান তাঁকে জাতীয় বীরের মর্যাদা দিয়েছে।
সংবাদ মাধ্যমটি আরো জানায়, চলতি বছরের আগষ্টে করোনায় আক্রান্ত হয়ে তিনি রিসার্চ ল্যাবোরোটরীজ হাসপাতালে ভর্তি হন। পরে সেখান থেকে তাঁকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।
উল্লেখ্য, ভারতের মধ্য প্রদেশে ১৯৩৬ সালে জন্মগ্রহণ করেন এই জগদ্বিখ্যাত পরমাণু বিজ্ঞানী। ১৯৪৭ সালে দেশভাগের পর পরিবারের সঙ্গে পাকিস্তান চলে যান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD