1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী, শপথানুষ্ঠান ও ত্রিপিটক বিতরণ - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী, শপথানুষ্ঠান ও ত্রিপিটক বিতরণ

  • সময় রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৫৬ পঠিত

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ এর ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী, শপথানুষ্ঠান ও পবিত্র ত্রিপিটক বিতরণ গত ১৫ অক্টোবর শুক্রবার বিকাল ৫টায় নগরের চট্রগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রোটারিয়ান সজীব বড়ুয়া ডায়মন্ড এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মঙ্গলাচরণ করেন মাস্টার নীলাম্বর বড়ুয়া। বিশিষ্ট আবৃত্তিকার সমুদ্র টিটুর সঞ্চালনায় সভায় উদ্বোধনী বক্তব্য প্রদান করেন বৌদ্ধ যুব পরিষদ জাতীয় কমিটির চেয়ারম্যান সতু বড়ুয়া। স্বাগত বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া বাপ্পী ও সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন যুগ্ম সম্পাদক তাপস বড়ুয়া। শপথ বাক্য পাঠ করান সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও বর্ষীয়ান বৌদ্ধ নেতা প্রমতোষ বড়ুয়া।

গতানুগতিক ধারার বিপরীতে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানে ছিল না কোন অতিথি আসন, ছিল না মঞ্চে কোন চেয়ার-টেবিল। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে আরো উপস্থিত ছিলেন যুব পরিষদের বিভিন্ন অঞ্চল থেকে আগত কর্মকর্তাবৃন্দ, উপদেষ্টা মন্ডলী, সাংবাদিক ও বিভিন্ন সাংগঠনিক ব্যক্তিবর্গ। সবার আসন হয় দর্শক সারিতে। সঞ্চালক নাম ঘোষণা করার পর বক্তাগণ নিজ আসন থেকে উঠে বক্তব্য প্রদান করেন। দীর্ঘ সাড়ে ৬ ঘন্টা ব্যাপী চলমান এ অনুষ্ঠানে দর্শকদের বিরক্তি প্রশমনে ছিল ভিন্ন মাত্রার আয়োজন। অনুষ্ঠানে আলোচনা সভার মাঝে মাঝে ছোট্ট সোনামণিদের গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশনা সমগ্র অনুষ্ঠানকে করে তোলে প্রাণবন্ত।।
উপস্হিত সুধীজনদের মধ্যে বক্তব্য প্রদান করেন অধ্যাপক ডা: প্রভাত চন্দ্র বড়ুয়া, বিশিষ্ট নাট্যজন অধ্যাপক সনজীব বড়ুয়া, অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, থাইল্যান্ডের মাহিদুল বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ড. সন্জয় বড়ুয়া, লায়ন লোকপ্রিয় বড়ুয়া, সাবেক চেয়ারম্যান রূপায়ন বড়ুয়া, জাতীয় কমিটির মহাসচিব অধ্যাপক সরোজ বড়ুয়া, সংঘশক্তি প্রকাশনীর সত্বাধিকারী ডা. শুভময় চৌধুরী, জিটিভি ব্যুরো চীফ অনিন্দ্য টিটো, বৌদ্ধ সমিতি যুব’র যুগ্ম সম্পাদক রোটারিয়ান সপু বড়ুয়া, যুব পরিষদ চট্টগ্রাম অঞ্চলের সহ সভাপতি কর আইনজীবী বুলবুল বড়ুয়া, অনুষ্ঠান উদযাপন সচিব অলক বড়ুয়া, রাঙামাটি অঞ্চলের সভাপতি উদয়ন বড়ুয়া, ঢাকা অঞ্চলের সাধারণ সম্পাদক প্রবাল বড়ুয়া, উত্তম কুমার বড়ুয়া প্রমুখ। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থী সম্মাননা উপ কমিটির সচিব শিমুল কান্তি বড়ুয়া’র পরিচালনায় কৃতি শিক্ষার্থীদের মাঝে মেডেল, সনদ ও প্রাইজবন্ড প্রদান ও ত্রিপিটক বিতরণ ব্যবস্থাপনা উপ কমিটির সচিব সঞ্জয় বড়ুয়া পিপলুর পরিচালনায় ৮০ জন পাঠকের হাতে ত্রিপিটক প্রদান করেন অতিথিবৃন্দ।
সভায় বক্তারা বলেন, বুদ্ধের নীতি সাম্য ও মৈত্রীর বাণী সমগ্র বিশ্বের শান্তির অমিয় বার্তা। সকল জীবের কল্যাণ ও মঙ্গল কামনায় সকলকে কাজ করার আহ্বান জানানো হয়।
সাংস্কৃতিক সম্পাদক রিকন বড়ুয়া’র পরিকল্পনায় ও যুব পরিষদ পরিবারের সন্তানদের পরিবেশনায় অনুষ্ঠিত নজর কাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের মনে প্রশান্তি এনে দেয়। সহ সাংস্কৃতিক সম্পাদক প্রভাকর বড়ুয়া লাভলু ও সহ সম্পাদক সাগর বড়ুয়া ববি’র পরিচালনা ছিল অনবদ্য সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠান উপলক্ষে সংগঠনের মুখপত্র “সাম্য” প্রকাশ করা হয়। উপস্থিত অতিথিবৃন্দদের নিয়ে সাম্য’র মোড়ক উম্মোচন করেন সাম্য সচিব শিমুল বড়ুয়া। সবশেষে র্যাফেল ড্র সচিব সুমন বড়ুয়া ও উপ সচিব লরেল বড়ুয়া’র পরিচালনায় উপভোগ্য র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD