1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বড়াইগ্রামে ৪ হাজার বিঘা ফসলি জমিতে জলাবদ্ধতা, স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

বড়াইগ্রামে ৪ হাজার বিঘা ফসলি জমিতে জলাবদ্ধতা, স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন

  • সময় রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৮৫ পঠিত

নাটোর প্রতিনিধি :

নাটোরের বড়াইগ্রামে দীর্ঘদিনের জলাবদ্ধ প্রায় ৪ হাজার বিঘা তিন ফসলি জমির পানি নিষ্কাশনের জন্য স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার সকালে উপজেলার জোনাইল ইউনিয়নের দিয়ারপাড়া ভেদাগাড়ি বিলের সামনে আয়োজিত মানববন্ধনে চামটা, বোর্র্ণী এবং জোনাইল গ্রামের প্রায় ৪ শতাধিক কৃষক ও তাদের পরিবারের সদস্যরা অংশ গ্রহন করেন।
স্থানীয় প্রবীণ ব্যক্তিত্ব রওশন আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ইমদাদুল হক, তরিকুল ইসলাম, ফ্রান্সিস রোজারিও, জাহাঙ্গীর আলম, খলিলুর রহমান, জুব্বার ফকির, সুনিল গোমেজ সহ অন্যান্য কৃষকেরা। এ সময় বক্তারা বলেন, প্রতি বছর বৃষ্টির পানিতে এই বিলের প্রায় ৪ হাজার বিঘা তিন ফসলি জমিতে পানি আটকে রয়েছে। এই পানি বের হওয়ার জন্য কোন ক্যানেল না থাকায় বছরের ৭-৮ মাস ধরে জলাবদ্ধতা থাকে। সরকারের সংশ্লিষ্ট বিভাগ ক্যানেল নির্মাণের মাধ্যমে জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ গ্রহণ না করলে এলাকার কৃষিভিত্তিক অর্থনীতিতে ধস নেমে আসবে এবং এই এলাকার কৃষি নির্ভর পরিবার আর্থিক অনটনের শিকার হবে। মানববন্ধনে বক্তারা আরও বলেন, বিলের পাশাপাশি চামটা ও দিয়ারপাড়া এলাকার বিভিন্ন মাদ্রাসা, মসজিদ, কবরস্থান সহ প্রায় ৪০ শতাংশ বাড়িতে বছরের দীর্ঘ সময় জলাবদ্ধতা থাকে। এর ফলে বিশেষ করে বয়স্ক ব্যক্তি ও শিশুরা সংক্রমিত হচ্ছে পানিবাহিত ও চর্ম রোগে। প্রতিনিয়ত ও দীর্ঘদিনের এই সমস্যার দ্রুত স্থায়ী সমাধান চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD