1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
গৌরীপুরে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী পালিত - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

গৌরীপুরে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী পালিত

  • সময় বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৯২ পঠিত

রায়হান উদ্দিন সরকার, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ)

ময়মনসিংহের গৌরীপুরে বুধবার যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হয়েছে। ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মাদের জন্মদিনকে মুসলমান সম্প্রদায় ঈদে মিলাদুন্নবী হিসাবে পালন করে থাকে। জানা গেছে, মসজিদে মসজিদে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে বয়ান করেছেন সংশ্লিষ্ট মসজিদের ইমামগণ।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল মাসে সৌদি আরবের মক্কায় জন্মগ্রহণ করেন। আবার মাত্র ৬৩ বছরের একই দিনে তিনি পরলোকগমন করেন। সমগ্র বিশ্বে মুসলমানদের কাছে ১২ রবিউল আউয়াল অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণময় দিন। মুসলমান সম্প্রদায় দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে।
বাংলাদেশে দিনটি সরকারি ছুটির দিন এবং দেশের মুসলিমরা এ দিন বিশেষ ইবাদত করেন। দিনটি উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা ও কোরআন খতমসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করেছে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, মসজিদ, স্কুল ও মাদরাসা।

ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে গৌরীপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে বুধবার (২০ অক্টোবর) বাদ যোহর পর দোয়া ও আলোচনা সভা হয়। উপজেলার ইসলামিক ফাউন্ডেশন সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, অফিসার ইনচার্জ গৌরীপুর থানা খান আব্দুল হালিম সিদ্দিকী, ফিল্ড সুপারভাইজার, ইসলামিক ফাউন্ডেশন মোঃ সায়েদুল আলমসহ গৌরীপুর উপজেলাধীন বিভিন্ন মসজিদ মাদরাসার সম্মানিত ইমাম ও মুহতামিমগণ উপস্থিত ছিলেন।

গুজিখাঁ কেরামতিয়া জামে মসজিদ দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মুসলমানদের সমন্বয়ে এক বিশাল র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গুজিখাঁ কেরামতিয়া জামে মসজিদ প্রাঙ্গণে আলোচনা সভায় মিলিত হন।
এছাড়া ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মাইজভান্ডারী দরবার শরীফ, রেজভীয়া দরবার শরীফ, লালকুঠী দরবার শরীফ, সুরেশ্বর শরীফসহ বিভিন্ন দরবার শরীফের সুন্নী মতাদর্শের তরিকত পন্থীরা বিশেষ প্রার্থনা, মিলাদ মাহফিল ও আলোচনা সভা আয়োজন করে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD