1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
তরিকতে মাওলা গ্রুপ কেন্দ্রীয় কমিটির ব্যবস্হাপনায় ঢাকায় জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দঃ) - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার। চরখিজিরপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে ৮কেজি গাঁজাসহ মহিলা ব্যাবসায়ী গ্রেফতার। নেত্রকোণা ৪ বন্যার্তদের পাশে আওয়ামীলীগ নেতা জনাব শফি আহম্মদ কাতারে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আ,লীগের সভা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

তরিকতে মাওলা গ্রুপ কেন্দ্রীয় কমিটির ব্যবস্হাপনায় ঢাকায় জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দঃ)

  • সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ১০২ পঠিত

নিজস্ব প্রতিবেদক :

বোয়ালখালী আহলা দরবার শরীফ এর ঐতিহ্যবাহী আধ্যাত্বিক তরিকত ভিত্তিক সুফী সংগঠন “তরিকতে মাওলা গ্রুপ বাংলাদেশ”র কেন্দ্রীয় কমিটির ব্যবস্হাপনায় ঢাকায় মহান জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও সেমিনার অনুষ্ঠিত হয়।
গত ২০ অক্টোবর (বুধবার) টঙ্গি ও ঢাকায় এই মহান পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে ছদারত ও আখেরি মোনাজাত করেন পীরে তরিকত আলহাজ্ব হযরত মাওলানা শাহ্সুফি সৈয়দ মোহাম্মদ এমদাদুল ইসলাম (ম.)

মাহফিলে আহলা দরবার শরীফের নায়েবে সাজ্জাদানশীন শাহজাদা মুফতি সৈয়দ মুহাম্মদ মাঈনুল ইসলাম জুনায়েদ পরিচালনায় অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য জননেতা আলহাজ্ব মোজাফফর হোসেন পল্টু, বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর এর সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি শরফুদ্দীন আহমদ সেন্টু,ঢাকা সিটি কর্পোরেশন কাউন্সিলরবৃন্দ, গাজীপুর সিটি কর্পোরেশন কাউন্সিলর বৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবি ও ভক্ত আশেকান।

ইসলাম কখনো অন্য ধর্মাবলম্বীদের অত্যাচার, নিপীড়ন ও উগ্রবাদের শিক্ষা দেয় না বলে সেমিনারে বক্তারা বলেন,‘কুরআন-হাদিস ও রাসূল (সা.)-এর নির্দেশিত পথের বাইরে যা কিছুই করা হবে তা ইসলাম নয়। আজকের সমাজে অতি উৎসাহী কিছু মানুষ ধর্মের নামে বল প্রয়োগ, ভিন্নধর্মাবলম্বীদের প্রতি জুলুম-অত্যাচর করতে চান-যা মোটেও ইসলাম সমর্থন করে না। ইসলাম সব ধর্মের স্বাধীনতা নিশ্চিত করেছে। ধর্ম পালনে কেউ বাধাগ্রস্ত হবে না। তাই ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মগ্রন্থ, উপাসনালয় ও ধর্মীয় আচার-অনুষ্ঠান নিয়ে কোনোরূপ ব্যঙ্গ-বিদ্রুপ করা কোনো মুসলমানের জন্য সমর্থনযোগ্য নয়।মহানবি (সা.) মক্কা থেকে মদিনা হিজরত করার পর যে ‘মদিনা সনদ’ ঘোষণা করেন, এতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ সংখ্যালঘুদের অধিকার ও নিরাপত্তা প্রদান সম্পর্কিত উল্লেখযোগ্য ধারা রয়েছে।’

পরিশেষে মুনাজাতে দেশ, জাতি ও মাযহাব মিল্লাতের জন্য বিশেষ দোয়া করা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD