1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পরৈকোড়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

পরৈকোড়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী

  • সময় মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৫৫ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

সামনে আসছে গুরুত্বপূর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন। সে নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী ।
দল চাইলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরৈকোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মাঝি হতে চান উদীয়মান বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষা অনুরাগী সমাজসেবক এম.নুরুল হুদা চৌধুরী।

গত ০৩ অক্টোবর সামাজিক যোগাযোগ ফেসবুকে তাঁর স্টাট্যার্সে বলেন, “আমাদের পরিবার দীর্ঘদিন ধরে পরৈকোড়া ইউনিয়নের মানুষের সেবা করে আসছেন। আমার পিতা মৃত্যুর আগ পর্যন্ত মানুষের সেবা করে গেছেন এবং মামুর খাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত থেকে মানুষের সেবা করেছেন, আমিও আমার বাবাকে অনুসরণ করে এই পরৈকোড়া ইউনিয়ন বাসির সুখে দুঃখে পাশে ছিলাম আছি এবং ভবিষ্যতেও থেকে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

আমি ছোটবেলা থেকে আমার রাজনীতির ক্যারিয়ায় বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতি ভালোবাসা আমার রক্ত বিন্দুর শিরায় প্রবাহিত, দলের সুখে দুঃখে সব সময় পাশে থেকেছি, দলের সাথে কখনো বেঈমানী করি নাই। আশা করি সবকিছু বিবেচনা করে আওমীলীগ সভানেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি আমাকে অবশ্যই মনোনয়ন দেবেন। আমি যদি মনোনয়ন পাই তাহলে অবশ্যই জয়লাভ করব। জনগনের সমস্যা সমাধান ও জবাবদিহিতা নিশ্চিত করব। ন্যায় বিচার নিশ্চিত করার পাশাপাশি মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ নির্মূল করার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন জনপ্রতিনিধির পক্ষে এসব কাজ করতে গেলে অনেকটা অনুকূল পরিবেশ পাওয়া যায় তাই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করেছি। তিনি আরো বলেন, ”তার জন্ম আওয়ামীলীগ পরিবারে তাঁর দাদা মরহুম আলী মিয়া চৌধুরী আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালিন সদস্য এবং ৯নং পরৈকোড়া ইউনিয়ন আওয়ামী লীগের দীর্ঘদিনকাল সভাপতি ছিলেন। তিনি আরও বলেন ছাত্রজীবনে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে রাজনীতি শুরু করেন।
তিনি বলেন আমি আমার ছাত্র জীবনে ছাত্রলীগের পরৈকোড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদসহ বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সদস্যের দায়িত্বও সফল ভাবে পালন করি।

৯নং পরৈকোড়া ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডে মানুষের দ্বারে দ্বারে গিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দেওয়ার জন্য এলাকায় সার্বক্ষনিক দলের হয়ে কাজ করছি। বিগত নির্বাচনেও চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলাম। দল থেকে অন্যজনকে নৌকা প্রতীক দেয়া হলেও নৌকার বিপক্ষে যাইনি। ওই প্রার্থীর পক্ষে কাজ করে নৌকা প্রতীককে বিজয়ী করতে কাজ করেছি।
আমি দলের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর ঘোষিত ‘গ্রাম হবে শহর’ এ ঘোষণা আমি বাস্তবে রূপদান করবো। সরকারি ত্রাণ, অনুদান, ভাতা উন্নয়ন কর্মকান্ডে সুষম বন্টন করবো। মাদক, সন্ত্রাস, ভিক্ষুক, দারিদ্র, বেকারত্ব মুক্ত ইউনিয়ন গড়বো, কর্ম সংস্থান সৃষ্টি করবো। সব মিলিয়ে আমি ৯নং পরৈকোড়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিনত করব। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন আমি আপনাদের কাছে শাসক হিসাবে নয় আপনাদের সেবক হিসাবে আপনাদের পাশে থাকতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যাতে দেশের ও দশের কাজ করে যেতে পারি এটাই আমার প্রত্যাশা।

এম নুরুল হুদা চৌধুরী

পিতা- মরহুম মোঃ আবু জাফর চৌধুরী
দাদা- বীরমুক্তিযোদ্ধা আলী মিয়া চৌধুরী- সাবেক সভাপতি ৯নং পরৈকোড়া ইউনিয়ন আওয়ামী লীগ (১৯৬৯ইং থেকে ১৯৮১ইং)
প্রযত্নেঃ হাজী ফয়েজুর রহমান চৌধুরী বাড়ি
গ্রামঃ মামুর খাইন
ডাকঘরঃ ওষখাইন
ইউনিয়নঃ ৯নং পরৈকোড়া
উপজেলাঃ আনোয়ারা
জেলাঃ চট্টগ্রাম।

শিক্ষাগত যোগ্যতাঃ এম এ
ব্লাডগ্রুপঃ বি পজিটিভ
মোবাইল নংঃ ০১৮১৮৪৬৯৮৩৭
ইমেইলঃ m.nurulhudachowdhury@ gmail.com

বাংলাদেশ ছাত্রলীগঃ-

সভাপতি-
মাহাতা পাটনীকোঠা আর্দশ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ (১৯৯৪ইং)
সভাপতি-
৯নং পরৈকোড়া ইউনিয়ন ছাত্রলীগ (১৯৯৯ইং)
সহ সভাপতি আনোয়ারা কলেজ ছাত্রলীগ (১৯৯৮ইং)
যুগ্ন সাধারণ সম্পাদক, আনোয়ারা উপজেলা ছাত্রলীগ (২০০২ইং)।
আহবায়ক কমিটির সদস্য- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ (২০০৩ইং)

নির্বাহী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ ( রিপন- রোটন কমিটি)২০০৭ইং

সহ- সভাপতি, জননেত্রী শেখ হাসিনা পরিষদ। চট্টগ্রাম মহানগর শাখা।
সভাপতি- মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদ- চট্টগ্রাম।
সভাপতি- মামুর খাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়।
সভাপতি- মামুর খাইন যুগবাণী তরুণ সংঘ রেজিস্ট্রেশন নং- ২০০৩/৯৭।
সহ সভাপতি- চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র
সহ সভাপতি- চট্টগ্রাম জেলা সমাজকল্যাণ ফেডারেশন।
আজীবন সদস্য- রেডক্রিসেন্ট সোসাইটি
সহ সভাপতি- চট্টগ্রাম জেলা সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ’৭১
সাংগঠনিক সম্পাদক- বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ চট্টগ্রাম মহানগর
সদস্য- চট্টগ্রাম চেম্বার এন্ড কমার্স ইন্ডাস্ট্রিজ
আজীবন সদস্য- আনোয়ারা ডায়বেটিস সমিতি- চট্টগ্রাম।
সাধারণ সম্পাদক
৯নং পরৈকোড়া ইউনিয়ন সমিতি- চট্টগ্রাম।
সাধারণ সম্পাদক- আনোয়ারা ফাউন্ডেশন।
সম্পাদক- যুগবাণী ডটকম।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD