1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ফাইজারের টিকার ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

ফাইজারের টিকার ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম

  • সময় বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৬৮ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর

ফাইজারের টিকার আরও ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ৯টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে ফ্রিজার ভ্যানে আনা হয় এসব টিকা।

জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, রাত ৯টায় চট্টগ্রামে এসে পৌঁছে ফাইজারের এসব টিকা। ভ্যাকসিন কার্যালয়ের ইপিআই সেন্টার হাউজে বিশেষভাবে টিকাগুলো সংরক্ষণ করা হয়েছে। যা পরবর্তীতে নির্দিষ্ট কেন্দ্রে সরবরাহ করা হবে।
এর আগে ১১ অক্টোবর প্রথমবারের মতো আমেরিকা থেকে চট্টগ্রামের মানুষের জন্য ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা আসে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৬ অক্টোবর থেকে চট্টগ্রাম মহানগরে ফাইজারের টিকাদান শুরু হয়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতাল কেন্দ্রে এই টিকা দেওয়া হচ্ছে।
তবে এই দুই কেন্দ্রের বাইরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতাল কেন্দ্রেও ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে চসিক জেনারেল হাসপাতাল কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়ার অনুমতি চেয়ে ২০ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দেওয়া হয় বলে জানিয়েছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। তিনি জানান, এর প্রেক্ষিতে অনুমতি মিলেছে। বরাদ্দ সাপেক্ষে এই কেন্দ্রে ফাইজারের টিকাদান শুরু হবে।

তবে টিকা প্রাপ্তি সাপেক্ষে ফাইজারের টিকাদান কেন্দ্রের সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে দৈনিক দেশ বার্তাকে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

সম্প্রতি চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা পরিবহনের ক্ষেত্রে সিএনজিচালিত অটোরিকশা ব্যবহার সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে চট্টগ্রামের সিভিল সার্জন মুঠোফোনে দৈনিক দেশ বার্তাকে জানান, ফাইজারের টিকা পরিবহনের ক্ষেত্রে অবশ্যই শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) পরিবহন ব্যবহার করতে হবে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD