1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ফাইজারের টিকার ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

ফাইজারের টিকার ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম

  • সময় বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ১০০ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর

ফাইজারের টিকার আরও ১৮ হাজার ৭২০ ডোজ পেল চট্টগ্রাম। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ৯টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে ফ্রিজার ভ্যানে আনা হয় এসব টিকা।

জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, রাত ৯টায় চট্টগ্রামে এসে পৌঁছে ফাইজারের এসব টিকা। ভ্যাকসিন কার্যালয়ের ইপিআই সেন্টার হাউজে বিশেষভাবে টিকাগুলো সংরক্ষণ করা হয়েছে। যা পরবর্তীতে নির্দিষ্ট কেন্দ্রে সরবরাহ করা হবে।
এর আগে ১১ অক্টোবর প্রথমবারের মতো আমেরিকা থেকে চট্টগ্রামের মানুষের জন্য ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা আসে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৬ অক্টোবর থেকে চট্টগ্রাম মহানগরে ফাইজারের টিকাদান শুরু হয়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতাল কেন্দ্রে এই টিকা দেওয়া হচ্ছে।
তবে এই দুই কেন্দ্রের বাইরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতাল কেন্দ্রেও ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে চসিক জেনারেল হাসপাতাল কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়ার অনুমতি চেয়ে ২০ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দেওয়া হয় বলে জানিয়েছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। তিনি জানান, এর প্রেক্ষিতে অনুমতি মিলেছে। বরাদ্দ সাপেক্ষে এই কেন্দ্রে ফাইজারের টিকাদান শুরু হবে।

তবে টিকা প্রাপ্তি সাপেক্ষে ফাইজারের টিকাদান কেন্দ্রের সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে দৈনিক দেশ বার্তাকে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

সম্প্রতি চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা পরিবহনের ক্ষেত্রে সিএনজিচালিত অটোরিকশা ব্যবহার সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে চট্টগ্রামের সিভিল সার্জন মুঠোফোনে দৈনিক দেশ বার্তাকে জানান, ফাইজারের টিকা পরিবহনের ক্ষেত্রে অবশ্যই শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) পরিবহন ব্যবহার করতে হবে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD