1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বঙ্গোপসাগরে ভাসতে থাকা বিকল বোটে ১৭জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১০ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

বঙ্গোপসাগরে ভাসতে থাকা বিকল বোটে ১৭জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

  • সময় শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ৮১ পঠিত

ইসমাইল চৌঃ, বিশেষ প্রতিনিধি

কক্সবাজার থেকে ৮০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে ৬দিন ধরে ভাসতে থাকা একটি বিকল ফিশিং বোট থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

শুক্রবার (১২ নভেম্বর) বিকেল ৩টায় এসব জেলেদেরকে কুতুবদিয়ায় বোটের মালিকের কাছে হস্তান্তর করা হয় বলে জানিয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে নৌবাহিনীর জাহাজ ‘অনুসন্ধান’ কর্তৃক ‘খাজা আজমির’ নামক ফিশিং বোটটিকে জেলেদেরসহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা হলেন- মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদুল্লাহ, রবিউল হোসাইন, রেজাউল করিম, মো. আয়েছ, নূরুল আলম, নূরুল আজগার, মো. হান্নান, আ. খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মো. মামুন, মো. জকির ও নুরুল মোস্তফা। তারা কুতুবদিয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

নৌবাহিনী সূত্রে জানায়, গত ৫ নভেম্বর ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরতে সাগরে যায়। একপর্যায়ে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর ভাসমান অবস্থায় সাগরে ৬দিন অবস্থান করে তারা। পরে টহলকাজে নিয়োজিত নৌবাহিনীর জাহাজ অনুসন্ধান জেলেদের উদ্ধার করে।

জাহাজের নৌসদস্যরা উদ্ধার হওয়া জেলেদের জরুরিভিত্তিতে প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করেন বলে জানিয়েছে তারা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD