1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পতাকাসহ পাকিস্তানি ক্রিকেট টিমকে ফেরত পাঠানঃ তথ্য প্রতিমন্ত্রী - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

পতাকাসহ পাকিস্তানি ক্রিকেট টিমকে ফেরত পাঠানঃ তথ্য প্রতিমন্ত্রী

  • সময় বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৮৯ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর

খেলার মাঠে নিজ দেশের পতাকা লাগিয়ে অনুশীলন করায় পাকিস্তান ক্রিকেট টিমকে তাদের দেশে ফেরত পাঠাতে বললেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে চট্টগ্রাম প্রেস ক্লাবের নিচ তলায় বইবিপনী কেন্দ্র ‘বাতিঘর’ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন ডা. মুরাদ হাসান।

আমাদের চেতনায় আঘাত করা হয়েছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ক্রিকেটকে আজ সারাবিশ্বে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তাই সারাবিশ্বের ক্রিকেট দল বাংলাদেশে আসবে এবং খেলবে এটাই স্বাভাবিক।

কিন্তু ৩০লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ৭১-এ আমরা যাদেরকে পরাজিত করেছি সেই পাকিস্তান দলের খেলোয়াড়রা মুজিব শতবর্ষে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের বর্ষে পাকিস্তানী পতাকা নিয়ে বাংলাদেশে প্র্যাকটিস করার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না এবং মেনে নিতে পারি না বলে মন্তব্য করেন তথ্য প্রতিমন্ত্রী।

এই ঘটনার জন্য পাকিস্তানী টিমকে তাদের পতাকাসহ সেদেশে ফেরত পাঠানোর দাবিও জানান ডা. মুরাদ হাসান। তিনি বলেন, খেলোয়াড়দের নিয়ে আমার কোনো কথা নেই। কিন্তু প্র্যাকটিসের সময় পাকিস্তানি পতাকা নিয়ে মাঠে নামবে, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এটা আমি কোনোভাবেই সমর্থন করি না। আমি মনে করি পতাকাসহ তাদেরকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত।

এসময় তিনি আরও বলেন, পতাকা লাগিয়ে কিসের প্র্যাকটিস? নাটক? সিনেমা? ভন্ডামি? এসব করতে দেওয়া উচিত না।

উল্লেখ্য, সোমবার মিরপুরের একাডেমিতে পাকিস্তান দল নিজেদের জাতীয় পতাকা টানিয়ে অনুশীলন করেছে। সামাজিক মাধ্যমে সেই ছবি ভাইরাল হওয়ার পরই বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। গ্যালারিতে উচ্ছ্বাস প্রকাশে পতাকা দোলানোর নিয়ম-নীতি থাকলেও অনুশীলনের সময় সরাসরি মাটিতে পাকিস্তানের পতাকা গাঁথাকে অনুচিত মনে করছেন অনেকে।

মিরপুরে পাকিস্তান দলের অনুশীলনের মাঝেই একাডেমির নেটের বামপাশে দুটি পতাকা নিয়ে হাজির হন পাকিস্তানের কোচিং স্টাফ। দুই নেটের দুই পাশে দুটো পতাকা গেঁড়ে অনুশীলন শুরু করেন তারা। বাংলাদেশে আগে কখনও কোনও সফরকারী দল এভাবে নিজ দেশের পতাকা টানিয়ে অনুশীলন করেনি। এ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD