1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
দিনাজপুরের খানসামায় কৃষি প্রণোদনার সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

দিনাজপুরের খানসামায় কৃষি প্রণোদনার সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ

  • সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৭৫ পঠিত

তাজ চৌধুরী, দিনাজপুর ব্যুরো।

দিনাজপুরের খানসামায় ২০২১-২২ অর্থবছরের রবি ২০২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম, সরিষা, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খানসামা উপজেলা পরিষদ চত্বরে ওইসব বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

খানসামা উপজেলার ৩৭১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন ইউএনও রাশিদা আক্তার।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তার, কৃষি সম্প্রসারণ অফিসার শাহানা আফরোজ ও কৃষক-কৃষাণীগণ।

কৃষি প্রণোদনার আওতায় খানসামা উপজেলার ৩৭১০ জন কৃষককে জনপ্রতি ১কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে গম, ভুট্টা, সূর্যমুখী, পেঁয়াজ, মুগডাল এর বীজ বিতরন করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD