1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ভারতীয়রাই এখন বাংলাদেশে যাচ্ছে : ফিরহাদ হাকিম - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:১২ অপরাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

ভারতীয়রাই এখন বাংলাদেশে যাচ্ছে : ফিরহাদ হাকিম

  • সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১২৪ পঠিত

ভারতের পশ্চিমবঙ্গের পরিবহণমন্ত্রী ও তৃণমূলের সিনিয়র নেতা ফিরহাদ হাকিম বলেছেন,ওরা (বিজেপি) বলে বাংলাদেশ থেকে মুসলিম অনুপ্রবেশকারীরা ভারতে আসছে। কিন্তু এখন বিষয়টি উল্টো হয়ে গেছে। এখন ভারত থেকে বাংলাদেশের রোজগার বেড়ে গেছে, জিডিপি বেড়ে গেছে। তাই ভারত থেকে মানুষ কাজের জন্য বাংলাদেশে যাচ্ছে। বাংলাদেশ থেকে ভারতে আসছে না। বিজেপি সরকারের সমালোচনা করে ফিরহাদ হাকিম বলেন, ‘মোদি সরকার ভারতকে তলানিতে নিয়ে গেছে। যারা এখনো জয় শ্রীরাম স্লোগানে বিশ্বাস করেন আর ভাবেন, ওটা (বিজেপি) হল হিন্দুর পার্টি। আমি বলি, না ভাই, ওটা হিন্দুরও নয়, মুসলিমেরও নয়, ওটা মানুষ মারার পার্টি। মানুষকে ঠেসে দেওয়ার পার্টি। দেশকে বিক্রি করে দেয়ার পার্টি। ফিরহাদ হাকিম বলেন, বাংলায় সাম্প্রদায়িক উসকানি দিয়ে হিন্দু-মুসলিমকে বিভক্ত করে বিজেপি বাংলা দখল করতে চেয়েছিল। কিন্তু বাংলার মানুষ সাম্প্রদায়িক উসকানিতে সাড়া দেননি।

দীর্ঘদিন ধরে বিজেপি দাবি করে আসছে, বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার মানুষ ভারতে অনুপ্রবেশ করছে। সম্প্রতি অনুষ্ঠিত পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে বিজেপি এসব বিষয়ে জোর প্রচারণা চালায়। তারা দাবি করেছিল, ক্ষমতায় এলে সীমান্ত দিয়ে কোনো মানুষ তো দূরে থাক, একটি পাখিও ঢুকতে পারবে না। অবশ্য তৃণমূল কংগ্রেস সবসময়ই দাবি করে আসছে, তাদের শাসনামলে অনুপ্রেবেশের যে দাবি কেন্দ্রীয় সরকার করছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।মজার ব্যাপার হচ্ছে, বিজেপি যখন পশ্চিমবঙ্গে এই দাবি করছিল, তখন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেই পার্লামেন্টে লিখিতভাবে জানানো হয়, ২০১৬ সালের তুলনায় পরের পাঁচ বছরে বাংলাদেশ থেকে ভারতের অনুপ্রবেশের ঘটনা ক্রমশ বিপুল হারে কমেছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD