1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
জামায়াত প্রার্থীকে জেতাতে ফল পাল্টালেন ম্যাজিস্ট্রেট: ফলাফল স্থগিতের দাবি - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

জামায়াত প্রার্থীকে জেতাতে ফল পাল্টালেন ম্যাজিস্ট্রেট: ফলাফল স্থগিতের দাবি

  • সময় সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৬৮ পঠিত

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, স্টাফ রিপোর্টারঃ কক্সবাজারের চকরিয়ায় গতকাল রবিবার অনুষ্ঠিত হয়ে যাওয়া বিএমচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ তথা নৌকা প্রতীকের প্রার্থী বদিউল আলম অভিযোগ করেছেন, বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলমের বিজয় নিশ্চিত করতে দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাস তাকে কয়েক দফা প্রকাশ্যে লাঞ্ছিত করেছেন। এমনকি কোনো কারণ ছাড়াই তাকে কয়েক ঘণ্টা এক জায়গায় আটকেও রাখেন। এ সময় বারবার তাকে গ্রেপ্তারের হুমকি দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেন। যার কারণে নৌকার সমর্থকরা ভোটকেন্দ্র ছেড়ে চলে যেতে বাধ্য হন।

নৌকার প্রার্থী বদিউল আলম আরো অভিযোগ করেন, সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট এই কাণ্ড ঘটানোর পর প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হলেও কোনো ফলাফল পাওয়া যায়নি। এমনকি ওই ম্যাজিস্ট্রেট নিজেই বিভিন্ন কেন্দ্রের ফলাফল নিজেই পাল্টে দিয়ে বিএনপি-জামায়াত সমর্থিত জাহাঙ্গীর আলমকে বিজয়ী ঘোষণা করতে বাধ্য করেন রিটার্নিং কর্মকর্তাকে।

অপরদিকে এই খবর দলীয় নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। সুদূর বিএমচর থেকে হাজার হাজার নারী-পুরুষ রবিবার দিবাগত রাত দশটা থেকে একটা পর্যন্ত উপজেলা পরিষদে অবস্থান করেন। তখন খোদ কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ সেখানে অবস্থান করছিলেন। এই পরিস্থিতিতে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম উপজেলা পরিষদে গিয়ে ক্ষুব্ধ লোকজনকে শান্ত করেন এবং এই ঘটনার সুষ্ঠু সমাধানের আশ্বাসে রাত একটার পর চলে যান। বিএমচরের এই ঘটনা নিয়ে সোমবার (২৯ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদিউল আলম। এ সময় লিখিত ও মৌখিক বক্তব্যে উপরোক্ত অভিযোগগুলো করেন তিনি। এ সময় দলের সিনিয়র নেতারাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনার প্রতিবাদে চকরিয়া পৌর শহরে কয়েক হাজার নারী-পুরুষের মানববন্ধন

বিএমচরে নৌকার প্রার্থীকে পরিকল্পিতভাবে হারিয়ে দেওয়াসহ তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক কয়েক দফায় প্রকাশ্যে লাঞ্ছিত করা, আটকে রাখার প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন করেছেন দলীয় নেতাকর্মীসহ কয়েক হাজার নারী-পুরুষ। চকরিয়া পৌর শহরের থানা রাস্তার মাথায় এই কর্মসূচি থেকে অভিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপযুক্ত শাস্তির দাবিসহ নৌকার প্রার্থীকে নির্বাচিত ঘোষণার দাবি জানানো হয়।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বিএমচর ইউনিয়নের নৌকার প্রার্থীর করা অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সেই ঘটনার বিষয়ে বিশদ তদন্ত শুরু করেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD