1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ভূমিমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত ইরাকের চার্জ দ্যা অ্যাফেয়ার্সের সৌজন্য সাক্ষাৎ - DeshBarta
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় পুলিশের সোর্স পরিচয় দানকারী দুলাল মিথ্যা অভিযোগ করে হয়রানি করছে বলে জানায় মিরপুরবাসী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কুড়িগ্রাম রাজারহাট উপজেলা শাখা কমিটি অনুমোদন সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন এসোসিয়েশন অব এলিয়েন্স চট্টগ্রাম ক্লাব এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ রাহবার মনে পড়ে তুমায়!—হাফিজ মাছুম আহমদ দুধরচকী

ভূমিমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত ইরাকের চার্জ দ্যা অ্যাফেয়ার্সের সৌজন্য সাক্ষাৎ

  • সময় মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৬৭ পঠিত

(ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১)

বাংলাদেশে নিযুক্ত ইরাকের মান্যবর চার্জ দ্যা অ্যাফেয়ার্স (হেড অফ মিশন) আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন (Abdusalam Saddam Mohaisen) আজ মঙ্গলবার সকালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সাথে সচিবালয়ে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

ভূমিমন্ত্রী ইরাকে অবস্থিত প্রবাসী বাংলাদেশী শ্রমিক ও পেশাজীবীদের ব্যাপারে খোঁজ-খবর নেন এবং বাংলাদেশ থেকে আরও দক্ষ শ্রমিক ও পেশাজীবী ইরাকে নিয়োগে উদ্যোগ গ্রহণ করার জন্য জন্য চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে অনুরোধ করেন। ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারেও তাঁকে অবহিত করেন। সাইফুজ্জামান চৌধুরী দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিত্বমূলক সম্পর্ককে আরও নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

প্রথম আরব দেশ হিসাবে ১৯৭২ সালে বাংলাদেশকে সার্বভৌম দেশ হিসাবে ইরাকের স্বীকৃতি দেওয়াকে এসময় ভূমিমন্ত্রী কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

চার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের কথা স্মরণ করে বলেন, সেই সময় থেকে ভাতৃপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হয়। এসময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন। তিনি এসময় ইরাকে কর্মরত বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবিদের অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী হিসেবে বর্ণনা করে বলেন তাঁরা ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সৌজন্য সাক্ষাতের সময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস সহ ভূমি মন্ত্রণালয় ও বাংলাদেশে ইরাকি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD