1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কাতারে বিশ্বকাপের জন্য নির্মিত আল বায়েত ও ৯৭৪ স্টেডিয়ামের শুভ উদ্বোধন - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

কাতারে বিশ্বকাপের জন্য নির্মিত আল বায়েত ও ৯৭৪ স্টেডিয়ামের শুভ উদ্বোধন

  • সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ পঠিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ ৩০শে নভেম্বর মঙ্গলবার উদ্বোধন করা হলো ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের জন্য নির্মিত ২টি স্টেডিয়াম। ফিফা আরব কাপের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো কাতার বিশ্বকাপের এই ২ স্টেডিয়াম আল বায়েত ও স্টেডিয়াম ৯৭৪; যা রাস আবু আবুদ নামেও পরিচিত।

আরব অঞ্চলের ১৬ দেশ নিয়ে গতকাল থেকে শুরু হয়েছে ফিফা আরব কাপ। এই টুর্নামেন্টের তৃতীয় ম্যাচ হয়েছে আল বায়েত স্টেডিয়ামে, পরের ম্যাচটি খেলা হয়েছে স্টেডিয়াম ৯৭৪-এ। আগামী বছর কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হবে আল বায়েত স্টেডিয়ামে। ৬০ হাজার ধারণক্ষমতাবিশিষ্ট এই আল বায়েত স্টেডিয়ামের প্রথম ম্যাচে লড়েছে স্বাগতিক কাতার ও বাহরাইন। যেখানে ১-০ গোলে জিতেছে কাতার। আর ৪০ হাজার ধারণক্ষমতাবিশিষ্ট স্টেডিয়াম ৯৭৪-এ হওয়া প্রথম ম্যাচটিতে সিরিয়াকে ২-১ গোলে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

আল বায়েত স্টেডিয়ামের উদ্বোধন ঘোষণা করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সাথে ছিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। স্টেডিয়ামের পাশাপাশি ফিফা আরব কাপেরও উদ্বোধন ঘোষণা করেছেন।

আল বায়েত স্টেডিয়ামের খানিক পরই উদ্বোধন করা হয় স্টেডিয়াম ৯৭৪।
কাতার বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচসহ মোট নয়টি ম্যাচ হবে আল বায়েত স্টেডিয়ামে। চলতি আরব কাপের ফাইনালসহ পাঁচটি ম্যাচ হবে এই মাঠে। অন্যদিকে স্টেডিয়াম ৯৭৪-এ হবে বিশ্বকাপের সাতটি ম্যাচ। আর ফিফা আরব কাপের তৃতীয় স্থান নির্ধারণীসহ মোট ছয়টি ম্যাচের ভেন্যু এই মাঠ।
আল বায়েত ও স্টেডিয়াম ৯৭৪-র উদ্বোধনের পর কাতার বিশ্বকাপের আট স্টেডিয়ামের মধ্যে এখন শুধুমাত্র লুসাইল স্টেডিয়ামটির উন্মোচন বাকি রইলো। এরই মধ্যে কাজ শেষ হয়ে গেছে লুসাইল স্টেডিয়ামের। শিগগিরই এই স্টেডিয়ামের উদ্বোধন ঘোষণা করার পরিকল্পনা রয়েছে বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষের।

উল্লেখ্য, ফিফা আরব কাপে অংশগ্রহণকারী ১৬ দেশ হলো আলজেরিয়া, বাহরাইন, মিশর, ইরাক, জর্ডান, লেবানন, মাউরিতানিয়া, মরোক্কো, ওমান, ফিলিস্তিন, সৌদি আরব, কাতার, সুদান, সিরিয়া, তিউনিশিয়া ও সংযুক্ত আরব আমিরাত।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD