1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ। - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ।

  • সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৬৭ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,ব্যুরো চীফ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব মোঃ রেজাউল করিম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।
সাক্ষাৎকালে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে নির্মানাধীন চট্টগ্রাম পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এর বিষয়ে আলোচনা করেন। ১৯৩০ সালে পর্যন্ত এই স্থাপনাটি বৃটিশদের অস্ত্রাগার হিসেবে ব্যবহৃত হত। পরবর্তীতে বৃটিশ বিরোধী আন্দোলনের অংশ হিসেবে মাস্টারদা সূর্যসেন ও তার সঙ্গীয়রা এই অস্ত্রাগারটি লুণ্ঠন করেন। বৃটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি বিজরিত এই স্থাপনাটিকে সংরক্ষণের উদ্যোগ নেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম। তাঁর প্রচেষ্টায় এখানে নির্মিত হতে যাচ্ছে একটি ডিজিটাল মুক্তিযুদ্ধ জাদুঘর। এ জাদুঘরে মুক্তিযুদ্ধের ইতিহাস, পুলিশ সদস্যদের অংশগ্রহণ ও তাদের বিভিন্ন স্মৃতিচিহ্ন সংরক্ষণ করা হবে। এর ফলে নতুন প্রজন্ম সহজেই আমাদের বাঙালি জাতির মহান স্বাধীনতাযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।
এছাড়াও সাক্ষাৎকালে মাননীয় কমিশনার পুলিশ লাইন্স এর পাশ্ববর্তী পাহাড় ধ্বস রোধ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মেয়র মহোদয়কে আহ্বান জানান। মেয়র মহোদয় এ বিষয়ে আশু পদক্ষেপ গ্রহণ করবেন বলে সিএমপি কমিশনারকে আশ্বস্ত করেন। এসময় পুলিশ কমিশনার জনাব সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম নন্দন কানন পুলিশ প্লাজার হোল্ডিং ট্যাক্স এর একটি চেক চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র এর নিকট হস্তান্তর করেন।
এসময় সেখানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব বিজয় বসাক, বিপিএম,পিপিএম(বার) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD