1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
রাশিয়ান রাষ্ট্রদূতকে চসিক মেয়র রেডকিনের আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে, - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

রাশিয়ান রাষ্ট্রদূতকে চসিক মেয়র রেডকিনের আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে,

  • সময় রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৭১ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,ব্যুরো চীফ।

ইউরিজ রেডকিন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে হানাদার বাহিনী কর্তৃক কর্ণফুলীর বন্দর চ্যানেলে পুঁতে রাখা মাইন সরাতে গিয়ে আকস্মিক বিস্ফোরণে প্রাণ হারান।
চট্টগ্রাম বন্দরে মাইন অপসারণকালে সোভিয়েত ইউনিয়ন নাবিকের মৃত্যু দুই রাষ্ট্রের মৈত্রীর বন্ধনকে মর্যাদাপূর্ণ ও সুদৃঢ় ভিত্তি দিয়েছে। তার এ আত্মত্যাগের ঘটনা চিরস্মরণীয় হয়ে থাকবে। একাত্তরে হানাদার বাহিনী তাদের পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশের অর্থনীতি পঙ্গু করার উদ্দেশ্যে কর্ণফুলীর বন্দর চ্যানেলে শত-শত মাইন পুঁতে রাখে। চট্টগ্রাম বন্দর চ্যানেলকে সচল করার জন্য চ্যানেলটিকে মাইনমুক্ত করতে সোভিয়েত ইউনিয়ন বাংলাদেশের আহ্বানে সাড়া দেয় এবং তাদের নাবিকদের একটি দলের মাইনমুক্ত করার সফল অভিযানের ফলে বন্দর চ্যানেল আশঙ্কামুক্ত হয়ে গতিশীলতা ফিরে পায়। এজন্য রেডকিনের আত্মত্যাগ আমরা কখনো ভুলতে পারিনা। তিনি শুধু বন্ধু নন, বাঙালির পরামাত্মীয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD