1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
আন্তর্জাতিক লালন মঞ্চের শিল্পী লুপর্ণা মুৎসুদ্দির আঞ্চলিক ভাষায় মিউজিক ভিডিও - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার।

আন্তর্জাতিক লালন মঞ্চের শিল্পী লুপর্ণা মুৎসুদ্দির আঞ্চলিক ভাষায় মিউজিক ভিডিও

  • সময় সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৬৫ পঠিত

আন্তর্জাতিক লালন মঞ্চের শিল্পী দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী লুপর্ণা মুৎসুদ্দির মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কয়েকটি মিউজিক ভিডিও ও অডিও প্রকাশ করা হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গানের ভিডিও ধারণ, স্যুটিং, রেকর্ডিং শেষ হয়েছে। গানগুলোর মধ্যে চট্টগ্রামের আঞ্চলিক ভাষা এবং আধুনিক গানের কয়েকটি নিয়ে এ আয়োজন করা হয়েছে বলে সূত্রে জানায়। গানগুলো তার ব্যক্তিগত ফেসবুক ফেস সুর প্রিয়াসী চট্টগ্রাম। নিজের নামে ইউটিউব চ্যানেলে ‘লুপর্ণা মুৎসুদ্দি’ প্রকাশ করা হবে। কয়েকটি গানে সম্প্রতি তার ফেসবুক ফেস সুরপ্রিয়াসী চট্টগ্রাম ও ইউটিউবে অল্প সময়ের মধ্যে হাজার হাজার ভিউয়ার হয়েছে।

জানা গেছে, চট্টগ্রামের মেয়ে লুপর্ণা মুৎসুদ্দি ’৯০-এর গণআন্দোলনে গানে গানে প্রতিবাদ জানিয়ে সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছিলেন। চট্টগ্রামে আওয়ামী শিল্পী গোষ্ঠীর ব্যানারে ১৯৮০ সালের দিকে চট্টগ্রাম সিটির প্রয়াত মেয়র ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পিতা এবিএম মহিউদ্দনি চৌধুরীর গড়া আওয়ামী শিল্পী গোষ্ঠীর মাধ্যমে প্রয়াত জনপ্রিয় সংগীতশিল্পী অশোক সেনগুপ্তের অনুপ্রেরণায় সংগীত জীবনে প্রবেশ করেন। ১৯৯০ সালের গণআন্দোলনে জনপ্রিয় সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং শিল্পীদের মধ্যে সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি, সুবর্ণা মুস্তাফা এমপি, অভিনেতা মরহুম হুমায়ুন ফরিদী, বিশিষ্ট নাট্যকার মামুনুর রশীদ মামুন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, শিশির দও, প্রয়াত শ্যাম সুন্দর বৈষ্ণব, চট্টগ্রামের আঞ্চলিক গানের রানী প্রয়াত শেফালী ঘোষ, প্রয়াত শিল্পী প্রবাল চৌধুরী, প্রয়াত সংগীতশিল্পী ফকির আলমগীর, বিশিষ্ট আবৃত্তিকার রঞ্জিত রক্ষিত, কামালুদ্দীন নীলু অনেকের সাথে একই মঞ্চে একাধিক অনুষ্ঠান করেছে। তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পী।
সংগীত পরিচালক প্রয়াত অশোক সেন লেখা এবং সুরে, প্রয়াত দীপক আচার্যের কথা ও সুরে, প্রয়াত জি কে দওর কথা ও সুরে, শিল্পী এবং সংগীত পরিচালক রিটন কুমার ধরের বেশকিছু গানে তিনি কণ্ঠ দিয়েছেন। অধিকাংশ গান বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচার করা হয়েছে। সংগীত অঙ্গনে বিশেষ অবদানের জন্য জাতীয় ও স্থানীয় অনেক সংগঠন সংস্থা প্রতিষ্ঠান থেকে অসংখ্য পুরস্কার সম্মাননায় ভূষিত হন।

চট্টগ্রামের জনপ্রিয় সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দি জানান, আন্তর্জাতিক লালন মঞ্চের শিল্পী হিসেবে সারা দেশে পরিচিতি পেলেও নিজ এলাকা চট্টগ্রামের মানুষের কাছে তিনি সেভাবে পরিচিত হতে পারেনি, চট্টগ্রাম মানুষের দৃষ্টিতে আসার জন্য এবং চট্টগ্রামের মেয়ে হিসেবে নিজকে পরিচয় তুলে ধরতে লালন সংগীতের শিল্পী হিসেবে পরিচিত হলেও এবার আধুনিক গানের পাশাপাশি কয়েকটি আঞ্চলিক গানের মিউজিক ভিডিও ও অডিও গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD