1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বিমান ভাড়া বেড়েছে, বিপাকে মধ্যপ্রাচ্যের রেমিট্যান্স প্রবাসীরা - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:২২ অপরাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে পৌরসভার যুবলীগের উদ্যোগে শেখ পরশের ৫৪ তম জন্মদিন পালন চন্দনাইশে ক্যান্সার আক্রান্তদের মাঝে চেক বিতরণ চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বিমান ভাড়া বেড়েছে, বিপাকে মধ্যপ্রাচ্যের রেমিট্যান্স প্রবাসীরা

  • সময় সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৭২ পঠিত

বিশ্বের বিভিন্ন দেশের মতো মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে অসংখ্য প্রবাসী বাংলাদেশি রয়েছে। এছাড়া অনেক বাংলাদেশি ব্যবসার জন্য মধ্যপ্রাচ্যের দেশে গিয়ে থাকেন। তবে গত কয়েক সপ্তাহে অস্বাভাবিক হারে বিমান ভাড়া বেড়েছে। এমনকি গত দুই সপ্তাহে টিকিটের দাম দ্বিগুন বৃদ্ধি পেয়েছে বলে সংবাদ প্রকাশ পেল। এতে করে অসংখ্য প্রবাসী বিপাকে পড়েছেন। বিমান ভাড়া বৃদ্ধির বিষয়ে বিস্তারিত সংবাদ প্রকাশ পেল।

অস্বাভাবিক হারে বেড়েছে মধ্যপ্রাচ্যগামী বিমান ভাড়া। দুই সপ্তাহ আগের তুলনায় প্রতিটি টিকিটের জন্য যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুণের বেশি অর্থ, তার সাথে দেখা দিয়েছে টিকেট সংকট। সব মিলিয়ে চরম ভোগা’ন্তিতে পড়েছেন অভিবাসী কর্মীরা।

সংশ্লিষ্টরা বলছেন, কারসাজির মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বাড়াচ্ছে এয়ার লাইন্সগুলো। আর এর খেসারত দিতে হচ্ছে ছুটিতে বাড়ি ফেরা প্রবাসীদের।

চলমান খারাপ পরিস্থিতির সংকট খানিকটা কেটে যাওয়ায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেড়েছে কর্মীর চাহিদা। সবচেয়ে বেশি শ্রমিক যাচ্ছে আরব আমিরাত ও সৌদি আরবে। আবার অনেকেই আগেভাগেই কাজে ফিরতে চান। সবমিলিয়ে চাপ বেড়েছে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটগুলোতে। দেখা দিয়েছে আসন সংকট। আর এই সুযোগে এয়ার লাইন্সগুলো টিকিটের দাম বাড়িয়েছে কয়েকগুণ। এতে চরম বিপাকে পড়েছেন বিদেশগামী কর্মীরা।

জনশক্তি রফতানিকারকরা বলছেন, চাহিদা কিছুটা বেড়েছে। তবে এটিকে কেন্দ্র করে কৃত্রিম সংকট তৈরি করেছে ট্রাভেল এজেন্ট এবং এয়ারলাইন্সগুলো। এর পেছনে দায় আছে বাংলাদেশ বিমানেরও। টিকিট সংকট এবং বাড়তি দামের কারণে অভিবাসনখাতে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে।
তবে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশে (আটাব) সভাপতি মনছুর আহমেদ কালামেদর দাবি, ট্রাভেল এজেন্ট মালিকদের দাবি এয়ারলাইন্সগুলোই দাম বাড়িয়েছে। তাদের কোনো দায় নেই।

এদিকে, দেশে বর্তমানে অসংখ্য প্রবাসী রয়েছেন যারা তাদের কর্মস্থলে যাওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। কিন্তু হঠাৎ করে বিমানের টিকিটের দাম বৃদ্ধি পাওয়ায় অনেক প্রবাসী বিপাকে পড়েছেন। এমনকি অনেক প্রবাসী তাদের কর্মস্থলে সঠিক সময় পৌছাতে পারবে কিনা তা নিয়েও অনেকে কথা বলছেন। তবে কি কারণে বিমানের টিকিটের দাম অধিক বৃদ্ধি করা হয়েছে এমন প্রশ্ন করছেন অনেকে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD