1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাঁশখালীতে অকাল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে স্বারকলিপি প্রদান - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

বাঁশখালীতে অকাল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে স্বারকলিপি প্রদান

  • সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

(চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে টানা বৃষ্টিতে পাকা ধান, মৌসুমী সবজির বীজতলা, রবি শস্য ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। হটাৎ টানা বৃষ্টি হওয়ায় মাঠে জমে থাকা বৃষ্টির পানিতে ডুবে ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েক হাজার হেক্টর সবজি ও ধান ক্ষেত। এ ব্যাপক ক্ষতিতে মূলধন হারিয়ে বসেছে উপজেলার কয়েকশ কৃষক।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে এসব ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান চৌধুরী বরাবর স্বারকলিপি প্রদান করে উপজেলা সমাজ তান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নামে একটি কৃষি সংগঠন।

এ সময় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নেতা অমৃত কারন বলেন,বাঁশখালীতে ঘূর্ণিঝড় জাওয়াদ’ এর প্রভাবে টানা ৩দিনের বৃষ্টিতে পাকা ধান, মৌসুমী সবজির বীজতলা, রবি শস্য ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত কয়েকশ কৃষক কোটি টাকার লোকশান পড়েছে। অনেকে হারিয়ে বসেছে মূলধন। কেউ আবার নিস্ব হয়ে নিজের ক্ষেতে কাতরাচ্ছে। আমরা উপজেলা কৃষি অফিস ও উপজেলা প্রশাসনের কাছে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণের জোর দাবি জানায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD