1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
হত্যার মধ্যে দিয়ে মানুষের মৃত্যু হয় কিন্তু জ্ঞান-আদর্শ-চেতনার মৃত্যু হয় না অধ্যক্ষ মুকতাদের আজাদ খান। - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

হত্যার মধ্যে দিয়ে মানুষের মৃত্যু হয় কিন্তু জ্ঞান-আদর্শ-চেতনার মৃত্যু হয় না অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

  • সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ‘ছোট দারোগার হাট তাহের-মনজুর কলেজ’-এর উদ্যোগে এক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা আজ মঙ্গলবার, ১৪ ডিসেম্বর ২০২১ বেলা ১১টায় কলেজের হল রুমে অনু্ষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মুকতাদের আজাদ খান বলেন, শহীদ বুদ্ধিজীবীদের জীবনদানের মধ্য দিয়ে বাঙালির মহান মুক্তিযুদ্ধ তরান্বিত হয়েছিল। শহীদ বুদ্ধিজীবীদের দেশপ্রেম, আত্মত্যাগ ও আদর্শ আজীবন প্রেরণা যোগাবে। বুদ্ধিজীবীরা জীবন দিয়েছিল মুক্তবুদ্ধির চর্চা, চিন্তার বিকাশ ও অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য।

তিনি আরো বলেন হত্যার মধ্যে দিয়ে মানুষের মৃত্যু হয়, কিন্তু জ্ঞান-আদর্শ-চেতনার মৃত্যু হয় না। মহান মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের পূর্বে পাকিস্তানি হানাদারবাহিনী ও তাদের এদেশীয় দোসরদের সুপরিকল্পিত চক্রান্তে নির্মমভাবে শহীদ হন দেশের প্রতিথযশা উল্লেখযোগ্য বুদ্ধিজীবীগণ। ১৯৭১ সালে বুদ্ধিজীবীদের হত্যাকান্ড ছিল পৃথিবীর ইতিহাসে অন্যতম বর্বরোচিত ঘটনা, যা বিশ্বব্যাপী শান্তিকামী মানুষদের স্তম্ভিত করেছিল।

কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক শারমিন আকতারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের প্রভাষক এ.কে.এম শাহনাওয়াজ, হিসাববিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ নুরুছাফা, পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রভাষক তন্ময় আচার্য্য প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD