1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
আমতলীতে শিক্ষা প্রতিষ্ঠানে হিন্দি গানে ড্যান্স দিয়ে বিজয় দিবস পালন করায়- জনমনে ক্ষোভ। - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

আমতলীতে শিক্ষা প্রতিষ্ঠানে হিন্দি গানে ড্যান্স দিয়ে বিজয় দিবস পালন করায়- জনমনে ক্ষোভ।

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৩৯ পঠিত

বরিশাল ব্যুরো।

বরগুনা জেলার আমতলী ১৬’ই ডিসেম্বর মহান বিজয় দিবসে সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোকে অবজ্ঞা অবমাননা ও মুক্তিযোদ্ধাদের অপমানিত করে শিক্ষা প্রতিষ্ঠানে হিন্দি গান বাজিয়ে জনসম্মুখে ডান্স করে বিজয় দিবসের উল্লাস অনুষ্ঠান পালন করায় এলাকা জুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বইছে সমালোচনার ঝড়।আয়োজন কারিদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ক্ষুদ্ধ হয়ে উঠেছে আমতলী উপজেলার বীর মুক্তিযোদ্ধারা ও সাধারন মানুষরা।

মহান বিজয় দিবসের দিনে এমন জঘন্য চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজ মাঠে। সরেজমিনে দেখা গেছে, সোনাখালি স্কুল এন্ড কলেজ মাঠে সকাল থেকে ১৬’ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালন উপলক্ষে হিন্দি গান বাজিয়ে ডান্স করে জনসম্মুখে মহান বিজয় দিবস পালন করে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু বিজয় দিবস অনুষ্ঠানে হঠাৎ করে মঞ্চে হিন্দি গানের ডান্স দেখে মুহুর্তেই উপচে পড়া ভীড়ে পরিনত হয়ে পড়ে স্কুল মাঠে। অন্যদিকে বিজয় দিবসের নামে নৃত্য দেখে এলাকাবাসীর মধ্যে দেখা যায় কৌতুহল। বিজয় দিবসের অনুষ্ঠান দেখতে আশা বেশ কয়েকজন বলেন, আগে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে সারাদিন বিভিন্ন মোড়ে মোড়ে মাইক টাঙ্গিয়ে বাজানো হত বঙ্গবন্ধুর ভাষন ও মুক্তিযোদ্ধের ইতিহাস সম্পর্কে আলোচনা বক্তব্য। অথচ আজ মহান বিজয় দিবসে বাংলা সংস্কৃতি ভুলে চলছে হিন্দি গান বাজিয়ে ডান্স বলে তারা চরম ক্ষোভ প্রকাশ করে। আরো বলেন, বিজয় দিবসে যদি স্বাধীনতার ইতিহাস সম্পর্কে তুলে না ধরে হিন্দি গান বাজিয়ে এরকম ডান্স করে তাহলে আগামীর ভবিষ্যৎ প্রজন্ম কি শিখবে দেশ সম্পর্কে, স্বাধীনতার ইতিহাস সম্পর্কে বলে জানান।

এবিষয়ে আঠারোগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম মোল্লা বলেন, বিজয় দিবসে হিন্দি গানে ডান্স এটা সকল শহীদের প্রতি অমর্যাদা এমন জঘন্য কাজের নিন্দা ও প্রতিবাদ জানাই। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান বলেন এটা একটা দৃষ্টিকটু বিষয় খবরটা শুনে খারাপ লেগেছে আজকের দিনেও হিন্দি গানে ড্যান্স। উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক মোঃ ইউসুফ আলী বলেন, নিত্যটি সৌজন্যে বিষয়টা খুবই দুঃখজনক ভুলক্রমে হয়ে গেছে আমাদের এটা। আমতলি উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, অ্যাড এ কে এম শামস উদ্দিন (সানু কমান্ডার) বলেন, আজকের এই দিনে হিন্দি গানের ডান্স প্রশ্নই আসে না, আজকে দেশাত্মবোধক গানের মাধ্যমে সকল কার্যক্রম পরিচালনা করতে হবে।

এবিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অফিসে একাধিক বার ফোন করেও কাউকে পাওয়া যায়নি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD