1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
হালদায় বালু উত্তোলন চলছেই; হুমকির মুখে মৎস প্রজনন - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

হালদায় বালু উত্তোলন চলছেই; হুমকির মুখে মৎস প্রজনন

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ পঠিত

মোহাম্মদ ইসমাইল

কিছুদিন বিরতি দিলেও বন্ধ হচ্ছেনা হালদা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ড্রেজার ও পাওয়ার পাম্প বসিয়ে অব্যাহতভাবে বালু উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে মৎস্য প্রজনন।

খোঁজ নিয়ে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে প্রায় সময় অভিযান পরিচালনা করে হাটহাজারী উপজেলা প্রশাসন। কিন্তু এ অভিযানের তোয়াক্কা করছে না বালু উত্তোলনকারীরা। প্রতিনিয়তই হালদা নদীর বিভিন্ন অংশে উত্তোলন করা হয় বালু৷ ফলে দেশের একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্রটির নানামুখি ক্ষতির সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, নাঙ্গলমোড়া ইউনিয়নের তিন পয়েন্টে হালদা হতে অবৈধভাবে বালি উত্তোলন করা হচ্ছে। স্থানগুলো হলো- নাঙ্গলমোড়া বাজার, চৈতারো ঘাটা ও চাটাল গাছতল ( চাইলদা তল)।

স্থানীয়রা জানান, মূলত ক্ষমতাশীল দলের নেতা-কর্মীরাই হালদার বিভিন্ন স্থান থেকে বালু উত্তোলনের সাথে সরাসরি জড়িত। তাই তাঁরা এসব অভিযানের তোয়াক্কা করেনা।

এক পয়েন্টে উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করলে অন্য পয়েন্টে বালু উত্তোলন করে তারা। কোনভাবেই যেন এদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বলেন, ‘আমরা বিষয়টি শুনেছি। আমাদের নিয়মিত অভিযান চলছে। যারা হালদার ক্ষতিসাধন করে বালুর ব্যবসা করছে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। সে যেই হোক আইনের আওতায় আনা হবে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD